ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ফুটবল

সৌদির ১.৪ বিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিলেন ভিনিসিয়ুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
সৌদির ১.৪ বিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিলেন ভিনিসিয়ুস

২০৩৪ ফুটবল বিশ্বকাপ নিজেদের মাটিতে আয়োজনের জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছে সৌদি আরব। যে পরিকল্পনার অংশ হিসেবে ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমারসহ বেশ কয়েকজনকে তারকাকে সৌদি প্রো লিগে ভিড়িয়েছে দেশটি।

এরই ধারাবাহিকতায় রিয়াল মাদ্রিদের তারকা উইঙ্গার ভিনিসিয়ুসকে দেওয়া হয়েছে লোভনীয় এক প্রস্তাব।  

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন থেকে জানা যায়, পাঁচ বছরের জন্য ভিনিসিয়ুসকে দলে নেওয়ার জন্য ১.৪ বিলিয়নের প্যাকেজের প্রস্তাব রিয়াল মাদ্রিদকে দিয়েছে আল আহলি। সৌদি প্রো লিগের এই ক্লাব পরিচালনা করে দেশটির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড। সংস্থাটি সরাসরি এই প্রস্তাব তৈরি করে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের জন্য।  

এই প্যাকেজের মধ্যে ৪০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি হিসেবে পাবে রিয়াল। বাকি ১ বিলিয়ন ইউরো আগামী পাঁচ মৌসুমে ২০০ মিলিয়ন ইউরো করে পাবে ভিনিসিয়ুস। এই প্রস্তাব গ্রহণ করলে বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার হিসেবে ইতিহাস গড়তেন ব্রাজিলিয়ান তারকা। কিন্তু ইতোমধ্যে আগ্রহ দেখাননি তিনি।  

স্প্যানিশ গণমাধ্যম ডায়ারিয়ো এএসের প্রতিবেদন বলছে সৌদি আরবের ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশটির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের সদস্যরা রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের সঙ্গে দেখা করার প্রস্তাব দেয়। কিন্তু পেরেস সেটি নাকচ করে দেন। এর আগে অবশ্য রিয়াল সভাপতি জানিয়েছিলেন, ‘ভিনি বিক্রির জন্য নয়’। যে কারণে তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ১ বিলিয়ন ইউরো। অর্থাৎ, কেউ ভিনিকে দলে ভেড়াতে ক্লাবকে ১ বিলিয়ন ইউরো দিতে হবে।  

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।