ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

ফুটবল

অভিষেকে এমবাপ্পের গোল, রিয়ালের শিরোপাজয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
অভিষেকে এমবাপ্পের গোল, রিয়ালের শিরোপাজয়

রিয়াল মাদ্রিদের জার্সিতে গতকাল অভিষেক হয় কিলিয়ান এমবাপ্পের। সুপার কাপের ফাইনাল ম্যাচটি গোল দিয়ে রাঙালেন তিনি।

বিবর্ণ প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে গোল পান ফেদে ভালভার্দেও। আতালান্তাকে হারিয়ে তারা জিতে নেয় মৌসুমের প্রথম শিরোপা।  

পোল্যান্ডের ওয়ারশর ন্যাশনাল স্টেডিয়ামে গতকাল রাত ১টায় শুরু হওয়া ম্যাচটিতে আতালান্তাকে ২-০ ব্যবধানে হারায় রিয়াল মাদ্রিদ। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ফেদে ভালভার্দে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে।  

নিজেদের প্রথম সুযোগ রিয়াল পায় পঞ্চদশ মিনিটে। তবে এমবাপ্পের শট আতালান্তা ডিফেন্ডার ঠেকিয়ে দেন। ২৪তম মিনিটে সুযোগ পায় ইতালিয়ান ক্লাবটি। তবে মার্টেন ডে রুনের ক্রস হেডে ঠেকাতে গিয়ে অঘটন ঘটাতেন এদার মিলিতাও। বলটি অবশ্য ক্রসবারে লেগে প্রতিহত হয়। প্রথমার্ধে দুই দল আর কোনো উল্লেখযোগ্য সুযোগ পায়নি।

বিরতির পর ছন্দে ফিরতে থাকে রিয়াল। তবে গোল পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৫৯তম মিনিট পর্যন্ত। বক্সের বাঁ দিক থেকে ভিনিসিয়ুস জুনিয়রের দারুণ পাস ডান দিক থেকে শট নিয়ে লক্ষ্যভেদ করেন ভালভার্দে। ৬৮তম মিনিটে ব্যবধান বাড়ান অভিষিক্ত এমবাপ্পে। জুড বেলিংহ্যামের দেওয়া বল বক্স থেকে জালে পাঠান তিনি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে শিরোপা উল্লাস করে লস ব্লাঙ্কোসরা।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।