ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ফুটবল

মানববন্ধনের ঘোষণা জানেন না নারী ফুটবলাররাই

সিনিয়র করেসাপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
মানববন্ধনের ঘোষণা জানেন না নারী ফুটবলাররাই

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিনের পদত্যাগের দাবিতে সোচ্চার বাংলাদেশের ক্রীড়াঙ্গন।  

ইতোমধ্যে তার পদত্যাগের দাবিতে ফুটবল সমর্থক গোষ্ঠী বাংলাদেশি ফুটবল আলট্রাস এক প্রতিবাদ কর্মসূচি পালন করেছে।

তাদের আলটিমেটাম চলছে।  

এর সঙ্গে সংহতি প্রকাশ করেছে আরও কয়েকটি ফুটবল সমর্থক গোষ্ঠী।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী শনিবার ১৭ আগস্ট সাবেক ও বর্তমান নারী ফুটবলাররা বাফুফে সভাপতির পদত্যাগের জন্য মানববন্ধন করবেন। তবে এ বিষয়ে জানেন না দলের অনেক বর্তমান ফুটবলারই।
 
বাংলাদেশের বর্তমান নারী ফুটবলাররা থাকেন বাফুফে ভবনের ক্যাম্পে। বর্তমানে ছুটিতে রয়েছেন তারা। তাদের বেশির ভাগই নিজেদের পরিবারের সঙ্গে সময় কাটাতে বিভিন্ন স্থানের নিজেদের গ্রামে গেছেন।  

এ ছাড়া গুরুত্বপূর্ণ চার ফুটবলার ভুটানের ক্লাবের হয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলতে গেছেন। এমন অবস্থায় এই মানববন্ধনের ঘোষণা নিয়ে জানতে চাওয়া হয় বর্তমানের বেশ কয়েকজন নারী ফুটবলারের কাছে।  

তাদের সবার বক্তব্য প্রায় একই। তাদের সামগ্রিক বক্তব্য অনেকটা এমন, আমরা এমন একটি কর্মসূচির কথা শুনেছি। এখন আমরা ছুটিতে আছি। নিজেদের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছি। আমরা এখনো এটা নিয়ে পরিষ্কার জানি না। জানলে সিদ্ধান্ত নেওয়া যাবে।

সাফ জয়ের পর থেকেই বাফুফের সঙ্গে টানাপোড়েন চলছে নারী ফুটবলারদের। বেতন-ভাতা নিয়ে কর্মবিরতিতেও ছিলেন তারা। এ ছাড়া টাকার অভাবের কথা বলে নারী ফুটবলারদের বিদেশ সফরও বাতিল করা হয়েছে।  

হতাশা আর ক্ষোভ থেকে অনেক নারী ফুটবলারই অবসরের ঘোষণা দিয়ে নিজেদের গুটিয়ে নিয়েছেন। এ ছাড়া নারী দলের দায়িত্ব ছেড়েছেন সফল কোচ গোলাম রব্বানী ছোটনও।  

বাফুফের সাবেক অনেক খেলোয়াড়ই সালাউদ্দিনের পদত্যাগ দাবি করছিলেন দীর্ঘদিন থেকেই। এবার শুরুটা হয়তো তারাই করবেন। তবে সেই সঙ্গে বর্তমান নারী ফুটবলাররা যোগ দেবেন কি না তা সময়ই বলে দেবে।  

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।