ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

হালান্ডের গোলে শীর্ষে ফিরলো ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৪
হালান্ডের গোলে শীর্ষে ফিরলো ম্যানসিটি সংগৃহীত ছবি

খেলা শুরুর বাঁশি বাজার পঞ্চম মিনিটেই গোল করেন আর্লিং হালান্ড। নরওয়েজিয়ান স্ট্রাইকার ওই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

পুরো তিন পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে সিটিজেনরা।  

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে গতকাল পেপ গার্দিওলার শিষ্যরা সাউদাম্পটনকে হারিয়েছে ১-০ গোলে। এই জয়ে ৯ ম্যাচে ২৩ পয়েন্ট হলো তাদের। দুইয়ে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্ট ২১, তবে তারা সিটির চেয়ে এক ম্যাচ কম খেলেছে।  

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই সফরকারীদের ওপর চড়াও হয় সিটি। একের পর এক আক্রমণে দিশেহারা সাউদাম্পটন মাত্র পঞ্চম মিনিটেই গোল হজম করে। ম্যাথিউস নুনেসের ক্রসে বল পেয়ে সেইন্টস কিপার অ্যারন রামসডেলকে পরাস্ত করেন হালান্ড। চলতি লিগে এটি তার ১১তম গোল।

সিটি গোল পাওয়ার পর আরও উজ্জীবিত হয়ে উঠে। আক্রমণের ধারও বাড়তে থাকে। কিন্তু দুর্বল ফিনিশিংয়ের কারণে এগিয়ে যাওয়া হয়নি তাদের। বিশেষ করে হালান্ড নিজেই পরে বেশ কয়েকবার সুযোগ নষ্ট না করলে বড় ব্যবধানেই জিততে পারতো স্বাগতিকরা। তবে শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে তারা।

এ নিয়ে প্রিমিয়ার লিগে টানা ৩২ ম্যাচে অপরাজিত সিটি। আর ছয় সপ্তাহ পার করতে পারলে ১ বছর পূর্ণ হবে। গত বছরের ৬ ডিসেম্বর তারা সর্বশেষ হারের স্বাদ পেয়েছিল অ্যাস্টন ভিলার বিপক্ষে।  

এদিকে একই রাতে ১-১ গোলে ড্রয়ে শেষ হয়েছে এভারটন ও ফুলহাম এবং অ্যাস্টন ভিলা ও বোর্নমাউথের মধ্যকার ম্যাচ।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।