ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

প্রতিপক্ষ সমর্থকদের হামলায় নিহত ব্রাজিলিয়ান ফুটবল ভক্ত 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
প্রতিপক্ষ সমর্থকদের হামলায় নিহত ব্রাজিলিয়ান ফুটবল ভক্ত 

ফুটবল ম্যাচ নিয়ে সমর্থকদের উত্তেজনা থাকে তুঙ্গে। আর ব্রাজিলে তো তা আরও বেশি।

যে কারণে চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবগুলোর ম্যাচ ঘিরে সমর্থকরা মারামারিতে পর্যন্ত জড়িয়ে যায়। তবে এবার ঘটে গেল খারাপ ঘটনা। প্রতিপক্ষে দলের সমর্থকদের হামলায় নিহত হয়েছেন ব্রাজিলের এক ফুটবল ভক্ত।

ঘটনাটির সূত্রপাত গত শনিবার। ব্রাজিলের শীর্ষ লিগে আথলেতিকো পারনাইন্সির বিপক্ষে ৩-০ ব্যবধানে হারে ক্রুজেইরো। ম্যাচের পর বাসে করে যখন ক্রুজেইরোর সমর্থকরা ফিরছিলেন তখনই ক্রুজেইরোর প্রতিদ্বন্দ্বী পালমেইরাসের উগ্র সমর্থকরা হামলা চালায়।  

পরবর্তীতে সাও পাওলো থেকে ৪৬ কিলোমিটার (২৮ মাইল) উত্তরে মাইরিপোরা শহরের একটি হাসপাতালে ওই ভক্তের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। দেশটির পুলিশ সাংবাদিকদের জানায়, নিহত ব্যক্তির বয়স ৩০ বছর। এছাড়া আরও কোনো তথ্য দেননি তারা।

সেদিন ব্রাজিলের গণমাধ্যমে দেওয়া ফুটেজে দেখা যায়, একটি বাসে আগুন জ্বলছে এবং ক্রুজেইরোর কয়েকজন সমর্থক ফুটপাতে পড়ে আছেন। পালমেইরাসের সমর্থকরা তাদের ঘুষি মারছে এবং লাঠি দিয়ে আঘাত করছে। জানা যায় ওই হামলায় অন্তত ১২ জন আহত হয়েছেন।

এমন হামলায় দুঃখপ্রকাশ করেছে ক্লাব ক্রুজেইরো। সামাজিক যোগাযোগের মাধ্যমে তারা লিখেছে, ‘ব্রাজিলে সমর্থকদের সহিংসতার আরেকটি ঘটনায় আমরা গভীরভাবে দুঃখিত। ’ তবে পালমেইরাস এই পর্যন্ত কোনো মন্তব্য করেননি।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।