ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

ঘরের মাঠে নাপোলির বিপক্ষে বার্সেলোনার হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
ঘরের মাঠে নাপোলির বিপক্ষে বার্সেলোনার হোঁচট

চ্যাম্পিয়ন্স লিগে ভরাডুবির পর এবার ইউরোপা লিগেও ধুঁকছে বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে নাপোলির বিপক্ষে হোঁচট খেয়ে মাঠ ছাড়তে হয় কাতালানদের।

অবশ্য বল দখলে ও আক্রমণে আধিপত্য বজায় রেখেছে দলটি। কিন্তু ফিনিশিংয়ের ব্যর্থতার কারণে ১-১ ড্রয়েই থামতে হয় জাভি এরনান্দেসের দলকে।

ক্যাম্প ন্যু’য়ে খেলতে নেমে দারুণ শুরু করে বার্সেলোনা। নাপোলিকে একের পর এক আক্রমণ করে ভীতি ছড়ায় কাতালান ক্লাবটি। কিন্তু ফিনিশিংয়ে গিয়ে বরাবরের মতোই ব্যর্থ তারা। ২৮তম মিনিটে দারুণ এক সুযোগ পান ফেরান তরেস। অবামেয়াংয়ের পাস থেকে ডি-বক্সে বল পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। পরের মিনিটে উল্টো এগিয়ে যায় নাপোলি। বক্স থেকে পিওতর জিয়েলিন্সকিকের প্রথম শট মার্ক-আন্দ্রে টের স্টেগের ফিরিয়ে দিলেও ফিরতি শটে জাল খুঁজে নেন তিনি।

বিরতির পর খেলতে নেমেও ছন্দে থাকে বার্সেলোনা। তবে আগের মতো সেই ফিনিশিংয়েই উন্নতি করতে পারছিল না দলটি। শেষ পর্যন্ত ৫৯তম মিনিটে সফলতা পায় কাতালানরা। নাপোলির বক্সে ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দারুণ স্পট কিকে দলকে সমতায় ফেরান ফেরান তোরেস।

শেষদিকে এসেও ভালো কয়েকটি আক্রমণ করে বার্সেলোনা। ৭২তম মিনিটে ভালো একটি আক্রমণ তৈরি করেও ডি-বক্সে গিয়ে অবামেয়াংকে খুঁজে নিতে ব্যর্থ হন ওসমান দেম্বেলে। ৮৭তম মিনিটে দলকে এগিয়ে নিতে পারতেন তরেস। বক্সে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন স্প্যানিশ এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় জাভি এর্নান্দেসের দলকে।

এই ড্রয়ে ইউরোপা লিগের শেষ ষোলোতে যাওয়া কঠিন হয়ে পড়েছে বার্সেলোনার জন্য। চ্যাম্পিয়ন্স লিগ থেকে অবনমনের পর ইউরোপাতেও যেন ব্যর্থ কাতালান ক্লাবটি। মূল লড়াইয়ে ওঠার অভিযানে আগামী বৃহস্পতিবার দ্বিতীয় লেগে নাপোলির মুখোমুখি হবে কাতালানরা।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।