ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

সোহরাওয়ার্দী হাসপাতালে ওয়ানস্টপ ক্যাজুয়ালটি সার্ভিস চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
সোহরাওয়ার্দী হাসপাতালে ওয়ানস্টপ ক্যাজুয়ালটি সার্ভিস চালু

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতলে ওয়ান স্টপ ক্যাজুয়ালটি সার্ভিস (ওসেক) চালু করা হয়েছে।  সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে এই সেবা এবং ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রাসারণের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন দেশের বিভিন্ন স্থান থেকে অসংখ্য রোগী চিকিৎসা সেবা নিতে আসন। তবে তাদের বিভিন্ন প্যথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষায় অনেক সময় ব্যয় হয়। ওয়ান স্টপ ক্যাজুয়ালটি সার্ভিস (ওসেক) জরুরি রোগীর চিকিৎসায় সর্বাধুনিক প্রযুক্তি। ওসেক সেবা চালুর ফলে এখন থেকে রোগীকে প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষার জন্য অন্য কোথাও যেতে হবে না। এখানেই যে কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা যাবে। এখানে সার্জারি, মেডিসিন, গাইনি, শিশু এবং অনান্য বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে মেডিকেল টিম থাকবে। প্রয়োজনে এখানেই রোগীর জরুরি অপারেশনের ব্যবস্থা করা হবে।

হাসপাতাল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছেন, ওয়ান স্টপ ক্যাজুয়ালটি সার্ভিস চালুর ফলে জরুরি রোগীরা অনেক দ্রুত বিভিন্ন চিকিৎসা সেবা পাবেন। অর্থাৎ একই ছাতার নিচে সব চিকিৎসা সেবা। ওসেক সেবার ফলে পরীক্ষার জন্য রোগী কোথাও যাবে না, রোগীদের প্রয়োজনে প্যাথলজিক্যাল মেশিন তাদের কাছে চলে আসবে।     

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, সোহরাওয়ার্দী মেডিকেলে কলেজ হাসপাতাল একটি ঐতিহ্যবাহী হাসপাতাল, এখানে অনেক লোক চিকিৎসা সেবা নেন। ভবিষ্যতে লোকজন এখানে আরও ভালো এবং বেশি সেবা পাবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা টিটো মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর, সোহরাওয়ার্দী হাসপাতালে পরিচালক ডা. খলিলুর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি জামাল উদ্দিন চৌধুরী ও মহাসচিব কামরুল হাসান মিলন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।