ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

সহিংসতায় আহত ২৪০ জন ঢামেকে, কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
সহিংসতায় আহত ২৪০ জন ঢামেকে, কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক

ঢাকা: ঢাকাসহ দেশের কয়েক জায়গায় কয়েকদিনের সহিংসতার ঘটনায় বর্তমানে ২৪০ আহত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতাল থেকে কর্তৃপক্ষ বলছে, তাদের মধ্যে থেকে বেশ কয়েকজন আশঙ্কাজনক অবস্থায় আইসিইউ ও এইচডিইউতে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান বাংলানিউজকে এসব তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীরসহ দেশের কয়েকটি জায়গা কয়েকদিনের সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২৪০ জন রোগী চিকিৎসাধীন। তাদের মধ্যে থেকে যারা আইসিইউ ও এইচডিওতে আছের তাদের অবস্থা আশঙ্কাজনক। ধীরে ধীরে অনেক রোগীকে ছাড়পত্র দেওয়া হচ্ছে সুস্থতার কারণে।

এছাড়া মৃত্যুর সংখ্যার বিষয় জানতে চাইলে তিনি বলেন গত মঙ্গলবার যেটা বলেছি ৬০ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়ে ছিল তাদের চিকিৎসকরা নিয়ম অনুযায়ী মৃত ঘোষণা করেন। এছাড়া ১৯ জন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এছাড়া পরবর্তীতে কয়েকজন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেলেও এ হিসাব এখনো হাতে আসেনি।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে জানা যায়, সহিংসতার ঘটনায় গতকালের একজনের মরদেহের পাশাপাশি আজকে দুজনসহ মোট তিনজনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।