ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭২  

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭২  

ঢাকা: ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে এবং সারাদেশে আরও ২৭২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।  

রোববার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৭২ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ২৮ জন, চট্রগ্রাম বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ১৩৫ জন, ঢাকা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) চার জন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ৪০ জন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ৪৫ জন, খুলনা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ১৪ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) চার জন, রাজশাহী বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) দুই জন রয়েছেন।     

২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২৪৭ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন, চলতি বছরে মোট পাঁচ হাজার ১৫৭ জন ছাড়পত্র পেয়েছেন।    

চলতি বছরের ২৮ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ৭৬৮ জন। এর মধ্যে ৬১.০ শতাংশ পুরুষ এবং ৩৯.০ শতাংশ মহিলা রয়েছেন।          

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে, চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ৫৫ জন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
আরকেআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।