ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

স্বাস্থ্য

ঢামেকে লাশ খালাসে ঘুষ দাবি করা সেই খোকনকে বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
ঢামেকে লাশ খালাসে ঘুষ দাবি করা সেই খোকনকে বরখাস্ত

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাশ খালাসের ক্ষেত্রে ঘুষ গ্রহণের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় সেই খোকনকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।  

শনিবার (১০ আগস্ট) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার  জেনারেল মো. আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাশ খালাসের ক্ষেত্রে ঘুষ গ্রহণের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় খোকনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এবং এখন থেকে মর্গ অফিসে এ ধরনের ঘটনা যেন না ঘটে সেদিকে কঠোরভাবে দৃষ্টি রাখা হচ্ছে।

বৃহস্পতিবার দেয়াল থেকে পড়ে মাথায় আহত হন শাহজালাল নামে মিরপুরের এক বাসিন্দা। আজ ঢামেকের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে তার লাশ নিতে গেলে খোকন ১০ হাজার টাকা দাবি করেন বলে অভিযোগ করেন মৃতের আত্মীয় মো. ফারুক। পরে এক ডাক্তারের মাধ্যমে যোগাযোগ করলে খোকন ৮ হাজার টাকায় রাজি হন বলেও জানান তিনি।

৫ আগস্ট যশোরে আন্দোলনের সময় একটি ভবনে আগুন দেয় দুর্বৃত্তরা। ভবনে আটকা পড়ে দগ্ধ হন সাকিব (১৭) নামে এক শিক্ষার্থী। আজ ঢামেকের বার্ন ইউনিটে তিনি মারা যান।

সাকিবের বাবা আলাউদ্দিন জানান, তার কাছ থেকেও লাশ খালাসের জন্য ১০ হাজার টাকা চেয়েছেন খোকন। তবে তিনি দিতে রাজি হননি।

এই দুটি মরদেহের মৃত্যুসনদে ‘পুলিশ কেইস’ উল্লেখ করে একটি সিল মারা হয়েছে। কোনো কারণ ছাড়াই মৃত্যুসনদে এমন সিল মারা হয়েছে বলে দাবি করেছেন আত্মীয়রা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমম্বয়ক মাহিন সরকার জানান, এখন কোনো পুলিশের কার্যক্রম নেই। তবুও কেন পুলিশের নামে স্বাক্ষর করা হলো? তারা এভাবে মরদেহ আটকে রেখে ব্যবসা করছে।

তাৎক্ষণিক বিষয়টি হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আসাদুজ্জামানকে অবহিত করেন শিক্ষার্থীরা। তার নির্দেশে ঘটনাস্থলে আসেন সহকারী পরিচালক আব্দুর রহমান।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।