ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

স্বাস্থ্য

শেবামেক ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড নয় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
শেবামেক ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড নয় 

বরিশাল: বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) ক্যাম্পাসে প্রকাশ্যে বা গোপনে রাজনৈতিক কর্মকাণ্ড আর চালানো যাবে না।

সোমবার (১২ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. ফয়জুল বাশার।

 

তিনি বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক এটি করা হয়েছে। আর অ্যাকাডেমিক কাউন্সিলের প্রতিটি সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়ে থাকে এবং ভবিষ্যতেও হবে।  

এর আগে ১১ আগস্ট শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অ্যাকাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্ত মোতাবেক বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয় বলে ছাত্র/ছাত্রী শাখা সূত্রে জানা গেছে।  

সিদ্ধান্তগুলোর মধ্যে- মেডিকেল কলেজের হোস্টেলে ছাত্র/ছাত্রীদের সিট বণ্টন কলেজ প্রশাসনের মাধ্যমেই হয় এবং হোটেলে ছাত্র প্রতিনিধি মেধার ভিত্তিতে নির্বাচিত হয় এধারা অব্যাহত থাকবে। এছাড়া বর্তমানে কলেজ ক্যাম্পাসে কোন রাজনৈতিক ব্যানার/পোস্টার লাগানো নিষিদ্ধ- এধারা অব্যাহত থাকবে।  

অপরদিকে সাধারণ ছাত্রছাত্রীদের আবেদনক্রমে ক্যাম্পাসে হোস্টেলে ছাত্র/শিক্ষক/কর্মচারীদের দলীয় ব্যানারে প্রকাশ্যে বা গোপনে রাজনৈতিক কর্মকাণ্ড চালানো যাবে না বলে সিদ্ধান্ত গৃহীত হয় সভায়।  

সেইসঙ্গে কোনো শিক্ষক ছাত্রছাত্রীদের দলীয় রাজনীতিতে উদ্বুদ্ধ বা উৎসাহিত করতে পারবেন না বলেও সভায় সিদ্ধান্ত হয়। পাশাপাশি কলেজ ক্যাম্পাসে দলীয় রাজনৈতিক মিছিল করা যাবে না কিংবা ছাত্র/ছাত্রীদের মিছিলে ডাকা যাবে না বলেও সভায় সিদ্ধান্ত হয়।

এছাড়া হোটেল ছাত্রছাত্রীদের অবস্থান/বসবাস নিরাপদ রাখতে হোটেল সুপাররা সার্বিক নজর রাখার পাশাপাশি কোন ব্যত্যয় হলে তা কলেজ প্রশাসনকে জানানোর সিদ্ধান্ত হয় সভায়। পাশাপাশি সিদ্ধান্ত অমান্যের তৎপরতা যে করবে তার বিরুদ্ধে অনতিবিলম্বে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে সভায় সিদ্ধান্ত হয়।  

সভার শেষে মেডিকেল কলেজে বিরাজমান সুষ্ঠু পরিস্থিতি অব্যাহত রাখার ও অ্যাকাডেমিক কার্যক্রম আগের ন্যায় গতিশীল রাখার জন্য ছাত্র/শিক্ষক/কর্মচারী সবার সহযোগিতা কামনা করা হয়।  

এর আগে সভার প্রথমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের সব সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।