ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

স্বাস্থ্য

নিরাপত্তায় ‘স্বাস্থ্য পুলিশ’ চান চিকিৎসকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
নিরাপত্তায় ‘স্বাস্থ্য পুলিশ’ চান চিকিৎসকরা

ঢাকা: চিকিৎসকদের নিরাপত্তার জন্য স্বাস্থ্য পুলিশ গঠনের দাবি উঠেছে। অন্তর্বর্তী সরকারের সময় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্বাস্থ্যসেবার মান্নোনয়নে ১০০ দিনের কর্মসূচি ঘোষণাকালে এ দাবি তোলেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ঢামেক হাসপাতালের প্রশাসনিক ব্লকের সভাকক্ষে এ সংক্রান্ত একটি সংবাদ সম্মেলন হয়। এতে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামানের উপস্থিতিতে হাসপাতালের ক্যাজুয়ালিটি ব্লকের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সুবিনয় কৃষ্ণ পাল চিকিৎসকদের নিরাপত্তার দাবি তুলে ধরেন।

ডা. সুবিনয় কৃষ্ণ পাল জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় ১৫ জুলাই থেকে ক্যাজুয়ালিটি ব্লকের চিকিৎসকরা রোগীদের সর্বাত্মক চিকিৎসা দেওয়ার চেষ্টা করেছেন, যেটা এখন পর্যন্ত চলমান। এত কষ্ট করার পরও গত পরশু রাতে চিকিৎসকরা ওয়ার্ডে বিভিন্ন লোকের হাতে হেনস্তার শিকার হন এবং তাদের হুমকিও দেওয়া হয়। এজন্যই চিকিৎসকরা তাদের নিরাপত্তার জন্য কর্মবিরতির চিন্তাভাবনা করেছিলেন, কিন্তু দেশের স্বার্থে রোগীদের কথা চিন্তা করে সেখান থেকে বেরিয়ে এসেছেন।

তিনি বলেন, আমাদের আহ্বান হচ্ছে, চিকিৎসকদের নিরাপত্তার জন্য স্বাস্থ্য পুলিশের ব্যবস্থা মানে আর্মড পুলিশের চিন্তাভাবনা করা উচিত। কারণ দেশের অনেক জায়গায় নিরাপত্তার জন্য পুলিশ থাকে।

সুবিনয় কৃষ্ণ পাল বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আহত রোগীদের শুধু ক্যাজুয়ালিটি ব্লকে নয়, সামগ্রিকভাবে আই বিভাগ, অর্থোপেডিক বিভাগসহ সব বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।