ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

নার্সিং মহাপরিচালকের পদত্যাগের দাবিতে ফরিদপুরে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
নার্সিং মহাপরিচালকের পদত্যাগের দাবিতে ফরিদপুরে মানববন্ধন

ফরিদপুর: নার্সিং শিক্ষার্থী, নার্সিং পেশা নিয়ে কটূক্তি ও ‘অবমাননাকর বক্তব্য’ দেওয়ার অভিযোগে প্রতিষ্ঠানের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগ এবং নার্সিং মিডওয়াইফারি কাউন্সিলের সব নন নাসিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ফরিদপুর নার্সিং সংস্কার পরিষদ। এ সময় নার্সদের যোগ্যতার ভিত্তিতে পদায়ন নিশ্চিত করার একদফা বাস্তবায়নেরও দাবি জানানো হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে বৃষ্টি উপেক্ষা করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।  

মানববন্ধনে ফরিদপুরের সব সরকারি নার্সিং কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা, বেসরকারি নার্সিং কলেজের শিক্ষার্থীরা এবং জেলার সব সরকারি বেসরকারি হাসপাতালে কর্মরত নার্সরা এ মানববন্ধনে অংশ নেন। পরে তারা ফরিদপুর-বরিশাল মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

ফরিদপুর নার্সিং সংস্কার পরিষদ সমন্বয়ক ও শিক্ষক নাসির উদ্দিন পলাশের সমন্বয়ে এসময় উপস্থিত ছিলেন- ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক হোসনেয়ারা বেগম, সহকারী জেলা পাবলিক হেল্থ নার্স সচিব ভদ্র, নার্স জোসনা আক্তার প্রমুখ।  

ফরিদপুর নার্সিং সংস্কার পরিষদ সমন্বয়ক ও শিক্ষক নাসির উদ্দিন পলাশ বলেন, দীর্ঘদিন ধরে নার্সিংয়ে পদ সৃষ্টি ও পদায়ন হচ্ছে না। একই পদে ৩০-৩৫ বছর থাকতে হচ্ছে। এসবের সমাধান না করে মহাপরিচালক ও পরিচালকরা স্বৈরাচার সরকারের তোষামোদি করেছেন, এখনও করে যাচ্ছেন। আমরা মহাপরিচালকসহ সব পরিচালকের পদত্যাগ চাই। নার্সদের মধ্যে অনেকে উচ্চ ডিগ্রি সম্পন্ন রয়েছেন। মহাপরিচালকসহ শীর্ষ সব পদে এমন যোগ্যতাসম্পন্নদের বসানোর দাবি আমাদের। একই সঙ্গে নার্সিং হাসপাতাল নার্সদের ড্রেসের কোড পরিবর্তন করে সাদা অ্যাপ্রোন দিতে হবে। নার্সিং শিক্ষার মান বাড়াতে নার্সিং কলেজে উচ্চ ডিগ্রিধারীদের বসাতে হবে।

তিনি বলেন, মহাপরিচালকের পদত্যাগ ছাড়া আমরা আন্দোলন বন্ধ করব না। সারা দেশই একযোগে এ কর্মসূচি পালিত হয়েছে। একই সঙ্গে জেলার প্রতিটা উপজেলায় স্ব স্ব অবস্থানে এ কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০২৪
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।