ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

ভারত

আগরতলায় কংগ্রেসের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
আগরতলায় কংগ্রেসের বিক্ষোভ

আগরতলা (ত্রিপুরা): এ বছর ভারত সরকারের অর্থমন্ত্রক যে বাজেট পেশ করেছে তা সাধারণ মানুষের স্বার্থের পরিপন্থি। এ বাজেটে বিশেষ করে নারীদের স্বার্থ রক্ষা ও উন্নয়নের বিষয়টিতে একেবারে গুরুত্ব দেওয়া হয়নি।

এ অভিযোগ দেশের প্রধান বিরোধী দল কংগ্রেসের। তাই বাজেটের প্রতিবাদ জানিয়ে সারা ভারতব্যাপী বিক্ষোভ কর্মসূচি হাতে নিয়েছে কংগ্রেস। দেশব্যাপী এ কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (২৬ জুলাই) আগরতলাতেও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ও তাদের শাখা সংগঠনগুলো।

এদিন রাজধানী আগরতলার পোস্ট অফিস চৌমুহনী এলাকার ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনে থেকে একটি মিছিল বের করে কংগ্রেস ও তাদের শাখা সংগঠনের সদস্যরা। কর্মসূচিতে অংশগ্রহণকারী নেতাকর্মীদের হাতে দলীয় পতাকা ও বাজেটবিরোধী বিভিন্ন স্লোগান সম্বলিত পোস্টার ছিল। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক পরিক্রমা করে সিটি সেন্টারের সামনে এসে শেষ হয়। সেখানে বাজেটের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ প্রদর্শন করে উপস্থিত সবাই।  

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বাণী ঘোষ চক্রবর্তী, সম্পাদিকা শ্রেয়শীল লস্কর, ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি নীলকমল সাহাসহ অন্যরা।  

কর্মসূচি সম্পর্কে ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বাণী ঘোষ চক্রবর্তী বলেন, বর্তমান সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে বাজেটটি তৈরি করেনি। বাজেটে ধনী অংশের মানুষের স্বার্থকে গুরুত্ব দেওয়া হয়েছে। বিশেষ করে নারীদের সুরক্ষা ও তাদের উন্নয়নের জন্য একটি কথাও উল্লেখ নেই বাজেটে। তাই অবিলম্বে বাজেট প্রত্যাহার করার দাবি জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।