ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

ভারত

আগরতলা বিমানবন্দর এলাকায় ৮ বাংলাদেশি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
আগরতলা বিমানবন্দর এলাকায় ৮ বাংলাদেশি গ্রেপ্তার

আগরতলা(ত্রিপুরা): ভারতের আগরতলায় বিমানবন্দর এলাকা থেকে  ৮ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ৬ জন নারী এবং ২ শিশু।

পুলিশ বলছে এদের সবাই অনুপ্রবেশকারী।
 
এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত(ওসি) কর্মকর্তা অভিজিৎ মন্ডল বুধবার(৩১ জুলাই) বাংলানিউজকে জানান, বিমানবন্দরে সামনে তাদেরকে সন্দেহজনক ভাবে ঘুরাফেরা করতে দেখে বিমানবন্দরে কর্মরত নিরাপত্তাকর্মীদের সন্দেহ হলে তারা পুলিশের খবর দেন। তখন এয়ারপোর্ট থানার পুলিশ তাদেরকে জিজ্ঞাসাবাদ চালালে একসময় স্বীকার করে যে, অবৈধ উপায়ে তারা বাংলাদেশ থেকে ভারতে এসেছে। প্লেনে করে আগরতলা থেকে অন্য রাজ্যে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। তখন তাদের ধরে থানায় নিয়ে আসে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে বাংলাদেশের নোয়াখালী, গোপালগঞ্জ, লক্ষ্মীপুর, মায়মনসিংহ, জামালপুর জেলা থেকে তারা এসেছেন। আটক হওয়া অনুপ্রবেশকারী বাংলাদেশি মহিলারা আরো জানান তারা নারায়নপুর সীমান্ত দিয়ে দালাল চক্রের মাধ্যমে মাথা পিছু ১২ হাজার রুপির বিনিময়ে ভারত বাংলাদেশ সীমান্ত কাঁটাতারের বেড়ার কাটা অংশ দিয়ে ভারতে প্রবেশ করে। দালালরাই তাদের নকল ভারতীয় পরিচয়পত্র "আঁধার কার্ড" বানিয়ে দেন।
 
তাদের বিরোদ্ধে অনুপ্রবেশ আইনে মামলা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। বুধবারই তাদের আদালতে প্রেরণ করা হয় বলে জানান এয়ারপোর্ট থানার ওসি অভিজিৎ মণ্ডল।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা,আগস্ট ০১,২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ