ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মোবাইল ইন্টারনেট চালুর পর সব গ্রাহক ৫ জিবি ডেটা বোনাস পাবেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
মোবাইল ইন্টারনেট চালুর পর সব গ্রাহক ৫ জিবি ডেটা বোনাস পাবেন

ঢাকা: মোবাইল ইন্টারনেট চালু হওয়ার পর সব ইন্টারনেট গ্রাহক তিন দিনের জন্য পাঁচ জিবি ডেটা বোনাস হিসেবে পাবেন বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  তিনি জানান, নেটওয়ার্কে যুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে গ্রাহক এ বোনাস পাবেন।

রোববার (২৮ জুলাই) সকালে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) মোবাইল অপারেটরগুলোর প্রতিনিধদের সঙ্গে বৈঠক শেষে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ কথা জানান। বৈঠকে মোবাইল অপারেটর ছাড়াও মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ, নগদ, রকেট ও উপায় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকায় কেনা ডেটার মেয়াদ শেষ হয়ে যাওয়া ক্ষতিগ্রস্ত গ্রাহকদের জন্য বোনাস সুবিধা দেওয়া হবে জানিয়ে পলক বলেন, যাদের ইন্টারনেট প্যাকেজ ছিল, তাদের তো ব্যক্তিগতভাবে দোষ নেই। নেটওয়ার্ক নিরবচ্ছিন্ন না থাকায় তারা ইন্টারনেট ব্যবহার করতে পারেননি।  

তিনি বলেন, এসব বিষয় বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি।  তিন দিনের জন্য মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রত্যেক গ্রাহক ৫ জিবি করে ডেটা বোনাস পাবেন। এ বিষয়ে মোবাইল নেটওয়ার্ক অপারেটরগুলো একমত হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, আমরা বিশ্লেষণ করে দেখলাম, যারা মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী, তাদের অধিকাংশ প্যাকেজের মেয়াদ সাত দিন এবং খুব কম প্যাকেজ ৩০ দিন। আমরা গ্রাহকদের উপকারের কথা বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছি, তারা যেন ইন্টারনেটে যুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে ৫ জিবি ডেটা ব্যবহার করতে পারেন।

এ কয়েকদিন ইন্টারনেট ব্যবহার করতে না পারায় দুঃখ প্রকাশ করেন পলক বলেন, দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি এবং আমাদের নাগরিকদের জানমালের নিরাপত্তার জন্য আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিক্ষোভ ও সহিংসতা হয়। সরকার ১৯ জুলাই মধ্যরাত থেকে কারফিউ জারি করে, যা সময়-সময় শিথিল রেখে এখনো বলবৎ রয়েছে।  

কারফিউর আগেই ১৭ জুলাই মধ্যরাত থেকে ফোর-জি নেটওয়ার্ক বন্ধ করায় দেশের মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ হয় বলে জানা যায়।  

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।