ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় আর্থিক সহায়তা মাস্কের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় আর্থিক সহায়তা মাস্কের

প্রযুক্তি বিলিয়নিয়ার ইলন মাস্ক সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচনে পুনরায় জয়ী করতে যেগ্রুপ কাজ করছে তাকে অর্থ দিয়ে সহায়তা করছেন। শুক্রবার ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

একটি ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে ‘এক্স’ এবং টেসলারের সিইও মাস্ক ‘আমেরিকা পিএসি’ নামের ওই গ্রুপটিকে আর্থিক সহায়তা করেছেন বলে দাবি ব্লুমবার্গের।  

আর্থিক সহায়তা পাওয়ার কয়েক মাস পর টেক মোগল বলেছিল, ট্রাম্প বা প্রেসিডেন্ট বাইডেনের জন্য অর্থ ব্যয় করবেন না মাস্ক। কারণ তারা উভয়ে নভেম্বরে নির্বাচনী যুদ্ধে আবার মুখোমুখি হচ্ছেন। তবে মাস্ক সম্প্রতি রক্ষণশীল দৃষ্টিভঙ্গি এবং রাজনীতির প্রতি বেশি সমর্থন দেখিয়েছেন।

মাস্ক মার্চ মাসে তার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্স’-এ লিখেন, খুব স্পষ্ট করে বলতে গেলে, আমি মার্কিন প্রেসিডেন্ট পদের কোনো প্রার্থীকে অর্থ দান করছি না।

কিন্তু ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ প্রায় একই সময়ে প্রকাশিত এক প্রতিবেদনে জানায়, ফ্লোরিডায় ট্রাম্প এবং রিপাবলিকানদের সঙ্গে আর্থিক জোগানদাতা হিসেবে সাক্ষাৎ করেছিলেন মাস্ক।

মাস্কও পরামর্শক হিসেবে বলেন, নির্বাচনী দৌড়ে পিছিয়ে একজন প্রার্থীকে সমর্থন করতে পারেন। এছাড়া তিনি প্রেসিডেন্ট বাইডেনের অভিবাসন নীতির প্রতি আনুগত্যের সমালোচনাও করেন।

মাস্ক এ বছরের শুরুতে ‘এক্স’-এ একটি পোস্টে বলেন, কেন বাইডেন প্রশাসন আমেরিকায় সহিংস অবৈধদের স্বাগত জানায়? আমেরিকাকে দণ্ডিত অপরাধীদের আশ্রয়স্থল বানানো পাগলামি ছাড়া আর কিছু নয়।

ব্লুমবার্গ ১৭ জুলাই আমেরিকা পিএসিসহ দাতাদের একটি নতুন তালিকা প্রকাশ করবে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।