ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

বাইডেন বললেন, গণতন্ত্র রক্ষায় সরে যাওয়ার সিদ্ধান্ত তার

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
বাইডেন বললেন, গণতন্ত্র রক্ষায় সরে যাওয়ার সিদ্ধান্ত তার

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক টিভি ভাষণে আমেরিকানদের বলেছেন, তিনি মার্কিন গণতন্ত্র বাঁচানোর লক্ষ্যে তার প্রচারণা শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন। খবর বিবিসির।

 

৮১ বছর বয়সী জো বাইডেন বলেছেন, তিনি মনে করছেন, দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা তিনি অর্জন করেছেন। তবে গণতন্ত্র রক্ষায় এ ক্ষেত্রে কোনোকিছু আসতে পারে না।  

দল ও দেশকে একত্রিত করতে তিনি মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সমর্থন দিয়েছেন।  

২১ জুলাই নির্বাচনী দৌড় থেকে ছিটকে পড়ার পর বাইডেনকে প্রথমবারের মতো দেখা গেল হোয়াইট হাউসের ভাষণে। নিজে সরে গিয়ে দলের মনোনয়নপ্রাপ্তির ক্ষেত্রে হ্যারিসের পথ সুগম করে দিলেন তিনি।

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একটি বিপর্যয়কর বিতর্কের পর আরও এক মেয়াদে দায়িত্ব পালনে তার সক্ষমতা নিয়ে সন্দেহ তৈরি হওয়ায় তার সরে যাওয়ার ক্ষেত্রে সমর্থক এবং দাতাদের কাছে থেকে চাপ ক্রমশ বেড়েছে।  

ওভাল অফিসে বাইডেনের ১১ মিনিটের রেকর্ড করা ভাষণে তার প্রশাসনের সফলতার কথা, যেমন- স্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন এবং অর্থনীতি নিয়ে তার পলিসিই বেশি প্রাধান্য পেয়েছে।
 
অর্ধ শতাব্দীরও বেশি সময় সরকারি পদে থাকা বাইডেন বলেছেন, আমি সিদ্ধান্ত নিয়েছি, সামনে এগিয়ে যাওয়ার সর্বোত্তম উপায় হলো নতুন প্রজন্মকে নেতৃত্বের মশাল দেওয়া।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।