ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

এখনই যুদ্ধ শেষ করার সময়, নেতানিয়াহুকে বললেন কমলা হ্যারিস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
এখনই যুদ্ধ শেষ করার সময়, নেতানিয়াহুকে বললেন কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে আলোচনা করেছেন। এই আলোচনাকে তিনি খোলামেলা ও গঠনমূলক বলে আখ্যা দিয়েছেন।

 

নভেম্বরে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে তিনি ডেমোক্রেট প্রার্থী হচ্ছেন বলে আশা করা হচ্ছে। খবর বিবিসির।  

প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়েও কঠোর সুরে হ্যারিস বলেছেন, তিনি  গাজায় হতাহতের বিষয়ে তার গভীর উদ্বেগ স্পষ্ট করেছেন। নেতানিয়াহুকে তিনি বলেছেন, ইসরায়েল কীভাবে আত্মরক্ষা করছে তা গুরুত্বপূর্ণ।  

হোয়াইট হাউসে ইসরায়েলি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর কমলা হ্যারিস বলেন, এখনই যুদ্ধ শেষ করার সময়। দুই রাষ্ট্র সমাধানের পথের প্রয়োজনীয়তার ওপরও জোর দেন তিনি।  

পাশাপাশি আমেরিকানদের এ সংঘাত নিয়ে সূক্ষ্ম প্রভেদের বিষয়ে সতর্ক থাকার আহ্বানও জানান ভাইস প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করেন নেতানিয়াহু। গেল রোববার বাইডেন পুনঃনির্বাচনী প্রচারণা থেকে সরে আসেন।  

আগের দিন মার্কিন কংগ্রেসে ভাষণ দেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। হামাসের বিরুদ্ধে পূর্ণ বিজয় অর্জনের অঙ্গীকার করেন তিনি। তার ভাষণের সময় কংগ্রেসের বাইরে ফিলিস্তিনপন্থী আন্দোলনকারীরা বিক্ষোভ করছিলেন।  

গাজা যুদ্ধ এখন নবম মাসে রয়েছে। যুদ্ধের ইতি টানতে নেতানিয়াহু দেশের পাশাপাশি বিদেশেও চাপের মুখোমুখি।  

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।