ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

কেরালায় ভূমিধসে নিহত ৪৭  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
কেরালায় ভূমিধসে নিহত ৪৭  

ভারতের কেরালার ওয়ানাড় জেলায় ভারী বর্ষণে সৃষ্ট ভূমিধসে ৪৭ নিহত হয়েছেন। এতে আরও শত শত লোক হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার (৩০ জুলাই) ভোরের দিকে ওয়ানাড় জেলার মেপ্পেদির পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কেরালা রাজ্য সরকারের অধীন দুর্যোগ মোকাবিলা সংস্থা কেরালা স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (কেসিডিএমএ)।

কান্নুরে ভারতীয় সেনাবাহিনীর ডিএসসি কেন্দ্র ভিথিরি তালুকে আটকে পড়া মানুষ এবং সরকারি কর্মীদের উদ্ধারের জন্য বন্যা-ত্রাণ কার্যক্রমে দুটি ইউনিট মোতায়েন করেছে। খবর এনডিটিভি, টাইম এন্ড ইন্ডিয়া

কেসিডিএমএ  এক বিবৃতিতে জানিয়েছে, উপদ্রুত এলাকায় ইতোমধ্যে উদ্ধার তৎপরতা শুরু করেছেন কেসিডিএমএ এবং ভারতের কেন্দ্রীয় সরকারের অধীন  দুর্যোগ মোকাবিলা সংস্থা এনডিআরএফের কর্মীরা। এলাকাটিতে ভারী বর্ষণের কারণে উদ্ধার তৎপরতা বাধাগ্রস্ত হচ্ছে ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন এবং দুর্যোগ মকাবিলায় সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন। তিনি রাজ্যের বিজেপি প্রধান জেপি নাড্ডাকে দলীয় কর্মীরা উদ্ধার কাজে সহায়তা করতে করতে বলেছেন।

ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় দুর্যোগে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে। আর আহতদের জন্য দেওয়া হবে ৫০ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা,জুলাই ৩০,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।