ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

হঠাৎ ভোল পাল্টে কৃষ্ণাঙ্গ হয়েছেন কমলা: ট্রাম্প

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
হঠাৎ ভোল পাল্টে কৃষ্ণাঙ্গ হয়েছেন কমলা: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সরে দাঁড়ানোর পর দেশটিতে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হয়েছেন কমলা হ্যারিস। কিন্তু কমলা হ্যারিস প্রার্থী হওয়ার পর থেকেই নানাভাবে তাকে আক্রমণ করে আসছেন সাবেক প্রেসিডেন্ট ওরিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

 

বুধবার মার্কিন কৃষ্ণাঙ্গ সাংবাদিকদের এক সমাবেশে যোগ দিয়ে ট্রাম্প জানতে চান, কমলা আসলে কৃষ্ণাঙ্গ নাকি ভারতীয়? শিকাগোতে ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ব্ল্যাক জার্নালিস্টস কনভেনশনে তিনি বলেন, ‘আমি জানতাম না যে কয়েক বছর আগে তিনি কৃষ্ণাঙ্গ হয়েছিলেন এবং এখন তিনি কৃষ্ণাঙ্গ হিসেবেই পরিচিত হতে চান। ’

ট্রাম্প আরো বলেন, তিনি (কমলা) সবসময় ভারতীয় ঐতিহ্য ধারণ করে এসেছেন।

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, তাই আমি জানি না, তিনি ভারতীয় নাকি কৃষ্ণাঙ্গ? কিন্তু আপনি কি জানেন, আমি এই দুই জাতের মানুষকেই সম্মান করি। কিন্তু তিনি স্পষ্টতই তা করেন না। কারণ তিনি সব সময় ভারতীয় ছিলেন। হঠাৎ ভোল পাল্টে কৃষ্ণাঙ্গ হয়েছেন।  
কমলার মা ভারতীয় এবং বাবা জ্যামাইকান।

এর আগেও মার্কিন কংগ্রেসে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দেওয়া বক্তব্য এড়িয়ে যাওয়ায় কমলা হ্যারিসকে ‘ইহুদি বিদ্বেষী’ বলেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  

এমনকি, কমলা হ্যারিসের সমালোচনা করতে গিয়ে ট্রাম্প বলেন, তিনি একজন 'উগ্র বাম পাগল' যিনি কখনো নির্বাচিত হলে আমাদের দেশকে ধ্বংস করে দেবেন।  

জানা গেছে, মিলওয়াকিতে পূর্ব নির্ধারিত প্রচার অনুষ্ঠানে যোগ দিতে সেখানে যাওয়ায় কংগ্রেসে উপস্থিত থাকতে পারেননি কমলা হ্যারিস। এর সঙ্গে ইহুদিবিদ্বেষের কোনো সম্পর্ক নেই। আর কমলা হ্যারিসের স্বামীও একজন ইহুদি।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।