ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
ইসরায়েলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর ড্রোন হামলা

ইসরায়েলের একটি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে হিজবুল্লাহ। লেবাননের সশস্ত্র গোষ্ঠীটির দাবি এতে হামলায় কয়েক জন ইসরায়েলি সেনারা হতাহত হয়েছে।

  

ইসরায়েলি সামরিক বাহিনীর ৯১ তম ডিভিশনের ব্যারাকে এই আক্রমণ চালানো হয়েছে। হামলার তথ্য নিশ্চিত করেছে ইসরায়েল। তবে তারা এটিকে রকেট হামলা বলে উল্লেখ করছে তাছাড়া সেনা হতাহতের বিষয়ে বলছে দুই সেনা ‘মোটামুটি আহত’ হয়েছে।

ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা লেবানন থেকে আসা রকেটগুলোকে আটকে দিয়েছে, অগ্নিনির্বাপক কর্মীরা ওই এলাকায় ছড়িয়ে পড়া আগুন নেভানোর জন্য কাজ করছে।

এদিকে হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা বেড়ে যাওয়ার আশঙ্কায় ইতালি এবং তুরস্ক তাদের নাগরিকদের লেবানন ছেড়ে চলে যাওয়ার জন্য পরামর্শ দিয়েছে। খবর প্রেসটিভি  

ত বছরের ৭ অক্টোবর থেকে হিজবুল্লাহ এবং ইসরায়েলের এই লড়াইয়ে এখন পর্যন্ত লেবাননে কমপক্ষে ৫৪২ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই হিজবুল্লাহ যোদ্ধা। এছাড়া নিহতদের মধ্যে ১১৪ জন বেসামরিক নাগরিকও রয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।