ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

গাজার স্কুলে ইসরায়েলি হামলা, নিহত শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
গাজার স্কুলে ইসরায়েলি হামলা, নিহত শতাধিক

গাজার একটি স্কুলে ইসরায়েলি বোমা হামলায় ১শ জনের বেশি নিহত হয়েছে। ফিলিস্তিনি সরকারী বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে এই খবর জানিয়েছে আল জাজিরা।

 

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী একটি স্কুলে আশ্রয় নেওয়া বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের হামলা চালিয়েছে।

এর আগে গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থার মুখপাত্র মাহমুদ বাসাল সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে জানিয়েছিলেন, গাজা শহরের আল-সাহাবা এলাকায় আল-তাবাই'ইন স্কুলে ইসরায়েলি বোমা হামলায় চল্লিশজন শহীদ এবং কয়েক ডজন আহত হয়েছে।

এই হামলার আগে গাজায় আরেকটি ইসরায়েলি হামলায় কমপক্ষে ৩৫ জন নিহত হয়, যার মধ্যে খান ইউনিসের ১৯ জন রয়েছে।

জাতিসংঘের ফিলিস্তিন বিষয়ক শরণার্থী সংস্থা ইউএনআরডাব্লিউএ জানিয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী ৬০ থেকে ৭০ হাজার লোককে দক্ষিণ গাজার খান ইউনিস থেকে ইতিমধ্যেই ঘনবসতিপূর্ণ আল-মাওয়াসি এলাকার দিকে সরিয়ে নিতে বাধ্য করেছে।

এদিকে যুক্তরাষ্ট্র, কাতার ও মিসরসহ অন্যান্য মধ্যস্থতাকারী দেশের চাপে ফের যুদ্ধবিরতির আলোচনা শুরু করতে রাজি হয়েছে দখলদার ইসরায়েল। মধ্যস্থতাকারী এসব দেশ হামাস ও ইসরায়েলের প্রতিনিধিদের ১৫ আগস্ট থেকে আবারও আলোচনা শুরুর জন্য চাপ দেয়।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্ট,আগস্ট ১০,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।