ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

গাজায় ইরায়েলি হামলায় ছয় শিশু, পরিবারসহ নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
গাজায় ইরায়েলি হামলায় ছয় শিশু, পরিবারসহ নিহত ২৩

গাজার মধ্যাঞ্চলে ইসরায়েলের হামলায় ছয় শিশুসহ একটি পরিবার নিহত হয়েছে। রাতে ও রোববার সকালে হামলায় অন্তত ২৩ ফিলিস্তিনির প্রাণ গেছে।

স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ এমনটি জানিয়েছে। খবর আল জাজিরার।  

দেইর আল-বালাহতে ছয় শিশুর সঙ্গে তাদের মা-বাবাও নিহত হয় বলে জানায় আল-আকসা মার্টিয়ার্স হাসপাতাল। শিশুদের নানা বলেন, শিশুদের মা জাতিসংঘের হয়ে কাজ করতেন।  

মোহাম্মদ আওয়াদ খাত্তাব আল জাজিরাকে বলেন, আমার মেয়ে তার স্বামী ও ছয় সন্তান নিয়ে তাদের বাড়িতে ঘুমাচ্ছিল। ইসরায়েলের একটি ক্ষেপণাস্ত্র তাদের বাড়ির ওপর পড়ল। পুরো বাড়ি একেবারে সমান হয়ে গেল।  

তিনি বলেন, সন্তানদের নিয়ে তার মেয়ে কষ্ট করছিলেন। আইভিএফের মাধ্যমে তার সন্তানগুলো হয়েছে। কী দোষ করেছিল সেই নিষ্পাপ শিশুরা? তারা কি ইসরায়েলের জন্য কোনো বিপদ ডেকে আনছিল? তারা কি অস্ত্র বহন করছিল?

আল জাজিরার সাংবাদিক তারেক আবু আজুম দেইর আল-বালাহ থেকে বলেন, ওই নারীর চার সন্তান ছিল জমজ। শহরে সমাধিস্থলে তাদের সারিবদ্ধভাবে কবর দেওয়ার জন্য রাখা হয়েছে।

তিনি বলেন, আমরা আজ সকালে আল-আকসা হাসপাতালের বাইরে মর্গে সারিবদ্ধ কয়েক ডজন লাশের হৃদয়বিদারক দৃশ্য দেখেছি। দেইর আল-বালাহতে ইসরায়েলি হামলা বেড়েছে। এখানেই ফিলিস্তিনিদের আশ্রয় নিতে বলা হয়েছিল।

১০ মাসের যুদ্ধে গাজায় এ পর্যন্ত ৪০ হাজারের বেশি ফিলিস্তিনির প্রাণ গেছে।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।