ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

গাজায় কর্মীদের চলাচল বন্ধের ঘোষণা ডব্লিউএফপির

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
গাজায় কর্মীদের চলাচল বন্ধের ঘোষণা ডব্লিউএফপির

বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) গাজা উপত্যকায় তাদের কর্মীদের চলাচল বন্ধ ঘোষণা করেছে। সংস্থাটির একটি গাড়ি ইসরায়েল-নিয়ন্ত্রিত তল্লাশি চৌকির কয়েক মিটার দূরে বন্দুক হামলার শিকার হওয়ার পর এমন ঘোষণা এলো।

মঙ্গলবার রাতে ডব্লিউএফপির যানবাহন ওয়াদি গাজা ব্রিজ তল্লাশি চৌকির দিকে গেলে হামলার শিকার হয়। এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, গাড়িতে থাকা কোনো কর্মী শারীরিকভাবে আহত হননি।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক এই হামলার জন্য ইসরায়েলের নিন্দা জানিয়েছেন। তিনি নিউইয়র্কে সাংবাদিকদের বলেন, ত্রাণের গাড়িটিতে ১০ বার ইসরায়েলি গুলি আঘাত করে। সামনের জানালা লক্ষ্য করে বুলেট ছোড়া হয়।  

পাঁচটি বুলেট চালকের পাশের দিকে লাগে এবং কয়েকটি লাগে উইন্ডস্ক্রিনে। কর্মীদের বহন করা ত্রাণের গাড়িটি কারেম আবু সালেম থেকে ফিরছিল।  

ডুজারিক বলেন, ত্রাণবহরের গতিবিধি ইসরায়েলি সামরিক বাহিনীর সঙ্গে সমন্বয় করা হয়েছিল এবং সামনে যাওয়ার ছাড়পত্র ছিল।  

তিনি বলেন, সর্বশেষ ঘটনাটি দেখাচ্ছে, সমন্বয় ব্যবস্থা কাজ করছে না। এ ধরনের ঘটনা যেন না ঘটে, তা নিশ্চিতে আমরা আইডিএফের সঙ্গে কাজ করা শুরু করব।  

ডব্লিউএফপির নির্বাহী পরিচালক সিন্ডি ম্যাককেইন এ হামলাকে অগ্রহণযোগ্য বলে বর্ণনা করেছেন এবং বলেছেন, এটি ছিল গাজায় তার দলের সদস্যদের সঙ্গে ঘটে যাওয়া প্রাণহানিকর ঘটনার ক্রমের মধ্যে সর্বশেষ।  

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।