ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মণিপুরে ফের গোলাগুলি, অস্ত্র উদ্ধার 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
মণিপুরে ফের গোলাগুলি, অস্ত্র উদ্ধার 

ভারতের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্য মণিপুরে নতুন করে হামলা ও গোলাগুলির ঘটনার খবর পাওয়া যাচ্ছে। রাজ্যটির জিরিবাম জেলায় এই হামলা ও গোলাগুলির ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, হামলাকারীরা মণিপুরের জিরিবাম জেলার মংবুংয়ে মেতেইদের গ্রামে নতুন করে আক্রমণ চালিয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে হামলাকারীরা অত্যাধুনিক অস্ত্র দিয়ে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে এবং ওই এলাকার স্বেচ্ছাসেবকদের প্রতিশোধ নিতে প্ররোচনা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে ছুটে যায় এবং রাত ৮টার দিকে গুলিবর্ষণ বন্ধ হয়।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, সোমবার ইম্ফল পূর্ব জেলার চানুং এবং সি জুলেন গ্রামে তল্লাশি অভিযানের সময় নিরাপত্তা বাহিনী স্থানীয়ভাবে তৈরি সিঙ্গেল ব্যারেল, এসএলআর ম্যাগাজিন এবং তাজা গোলাবারুদ জব্দ করেছে। তবে কারও হতাহতের খবর তারা পাননি।  

গ্রামবাসীর উদ্ধৃতি দিয়ে একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, গত কয়েকদিনে গ্রামবাসী মংবুংয়ে মেতেই গ্রামের ওপরে একাধিক ড্রোন উড়তে দেখেছেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।

রাজ্যটিতে মেইতি সম্প্রদায় এবং কুকি উপজাতিদের মধ্যে চলমান উত্তেজনা গত কয়েক মাস ধরে বেড়েছে। ১৬ মাস ধরে চলা এই সংঘাতের কারণে ২২০ জনেরও বেশি লোক প্রাণ হারিয়েছেন এবং বাস্তুচ্যুত হয়েছেন প্রায় ৫০ হাজার মানুষ।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।