ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

জর্জিয়ায় আটলান্টিক উপকূলে ফেরিঘাট ভেঙে নিহত ৭ 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
জর্জিয়ায় আটলান্টিক উপকূলে ফেরিঘাট ভেঙে নিহত ৭ 

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের সাপেলো দ্বীপে একটি ফেরিঘাটের অংশ ভেঙে অন্তত সাতজনের প্রাণ গেছে। কর্তৃপক্ষ এমনটি জানিয়েছে।

শরৎকালীন উৎসব উপলক্ষে সেখানে লোকসমাগম ঘটে।

শনিবার এ দুর্ঘটনায় আটলান্টিক সাগরে ডুবে যান অন্তত ২০ জন। মার্কিন কোস্ট গার্ডের জাহাজ নিখোঁজদের সন্ধানে কাজ করছে। খবর আল জাজিরার।

উৎসবে যোগ দেওয়া লোকেরা ফেরির জন্য ঘাটে অপেক্ষা করছিলেন, এমনটি বলেন জর্জিয়া ডিপার্টমেন্ট অব ন্যাচারাল রিসোর্সেসের মুখপাত্র টেইলর জোনস। এ বিভাগ ঘাট ও ফেরি পরিচালনা করে থাকে।  

সাপেলোর অবস্থান সাভ্যানা শহর থেকে ৯৭ কিলোমিটার দূরে। মূল ভূখণ্ড থেকে নৌকার মাধ্যমে সেখানে যাওয়া যায়।

জোনস বলেন, জীবিতদের উদ্ধারে বেশ কয়েকটি সংস্থা কাজ করছে। আটজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর।

এ কর্মকর্তা বলেন, প্রকৌশলী ও নির্মাণ বিশেষজ্ঞদের একটি দলের রোববার সেখানে যাওয়ার কথা রয়েছে। কেন ওয়াকওয়ে ভেঙে পড়ল, তা তদন্ত করবেন।

জোনস বলেন, ঘাটে কোনো নৌকা ধাক্কা দেয়নি। এটি শুধু ভেঙে পড়ল। আমরা জানি না কেমনটি হলো।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এ ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং বলেছেন, তারা স্থানীয় কর্মকর্তাদের বলেছেন, প্রয়োজনে ফেডারেল সমর্থন দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।