ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

বর্ধমান বিস্ফোরণ

চার বাংলাদেশিসহ ২১ জনের বিরুদ্ধে চার্জশিট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫
চার বাংলাদেশিসহ ২১ জনের বিরুদ্ধে চার্জশিট ছবি : সংগৃহীত

ঢাকা: আলোচিত বর্ধমান বিস্ফোরণের ঘটনায় চার বাংলাদেশিসহ ২১ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা (এনআইএ)।

সোমবার (৩০ মার্চ) কলকাতার একটি বিশেষ আদালতে এ চার্জশিট পেশ করা হয়।



এ বিস্ফোরণের সঙ্গে বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) জড়িত বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা, ষড়যন্ত্র, জঙ্গি অর্থায়ন, নিয়োগ, প্রশিক্ষণ, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক দ্রব্য সংরক্ষণ, জালিয়াতির মতো অপরাধে জড়িত থাকার সন্দেহে তাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে বলে ভারতীয় সংবাদ মাধ্যমকে এনআইএ’র এক কমকর্তা জানিয়েছেন।    

গোয়েন্দা সংস্থাটির মতে, পুরো রাজ্যজুড়ে; বিশেষ করে মুরশিদাবাদ, নদীয়া, মালদা, বিরভূম, বর্ধমান প্রভৃতি শহরে জঙ্গিগোষ্ঠী ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।

পশ্চিমবঙ্গের খাগড়াগড়ে গত বছরের (২০১৪ সাল) ২ অক্টোবর একটি দোতলা বাড়িতে বোমা বিস্ফোরণে দু’জনের মৃত্যু হয়। তদন্তে জানা যায়, সেখানে শক্ত ঘাঁটি স্থাপন করেছিল জেএমবি। এ ঘটনায় জড়িত অভিযোগে ১৬ জনকে গ্রেফতার করে এনআইএ। আরও অন্তত ১২ জন পলাতক রয়েছে। তাদেরই নয়জন ভারতের আইন-শৃঙ্খলা বাহিনীর চোখে ধুলো দিয়ে বাংলাদেশে ঢুকে পড়েছে বলেও দাবি এনআইএ’র।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ