ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে কারখানায় বিস্ফোরণে নিহত অন্তত ২৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫
ইয়েমেনে কারখানায় বিস্ফোরণে নিহত অন্তত ২৫

ঢাকা: লোহিত সাগরের পাড়ে ইয়েমেনের বন্দরনগরী হোদায়দায় একটি দুগ্ধ প্রক্রিয়াজাত কারখানায় বিস্ফোরণে অন্তত ২৫ শ্রমিক নিহত হয়েছেন।

মঙ্গলবার (৩১ মার্চ) দিবাগত গভীর রাতে এ হামলার ঘটনাটি ঘটে বলে জানা গেছে।

তবে এটি বিমান হামলা, নাকি নিকটবর্তী আর্মি ক্যাম্প থেকে রকেট হামলা সে বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত কোনো খবর পাওয়া যায়নি।

গত ২৬ মার্চ ইয়েমেনে সৌদি নেতৃত্বে যৌথবাহিনীর অভিযান শুরুর পর এটিই দেশটিতে সবচেয়ে বড় বেসামরিক হতাহতের ঘটনা বলে মনে করা হচ্ছে।

এদিকে, ইয়েমেনে সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহের অনুগত সেনাবাহিনীর ওয়েবসাইট টোয়েন্টিসিক্সসেপ্টেম্বরে অভিযোগ করে বলা হয়, সৌদি নেতৃত্বে যৌথবাহিনীর বিমান হামলায় কারখানাটির অন্তত ৩৭ কর্মী নিহত হয়েছে। সেই সঙ্গে আহত হয়েছে আরো অন্তত ৮০ জন।

তবে শহরের মেডিকেল সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, আলি আব্দুল্লাহ সালেহের অনুগত সেনাবাহিনী ক্যাম্পের কাছে অবস্থিত ওই কারখানাটিতে হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার দিনগত মধ্যরাতের কিছুপরই ওই কারখানাটি লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়। তবে এ ব্যাপারে এখনো সৌদি নেতৃত্বাধীন যৌথবাহিনীর পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৬ ২৬ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ