ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

চীনে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, আহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৫
চীনে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, আহত ৬

ঢাকা: চীনে একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে ব্যাপক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছয়জন কারখানাকর্মী গুরুতর আহত হয়েছেন।



সোমবার (০৬ এপ্রিল) স্থানীয় সন্ধ্যা ৭টার দিকে ফুজিয়ান প্রদেশের ঝ্যাংঝৌয়ের একটি কারখানায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

এ ঘটনায় কোনো নিহতের ঘটনা না ঘটলেও বেশ কয়েকজন কারখানাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের মধ্যে ছয়জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

১শ’ ৭৭টি অগ্নি নির্বাপক যন্ত্র ও ৮শ’ দমকলকর্মী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানিয়েছে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া।

কারখানাটিতে প্যারাক্সিলিন (পিএক্স) নামে একটি রাসায়নিক উপ‍াদান প্রস্তুত করা হতো। প্যারাক্সিলিন পলেস্টার ও প্লাস্টিক প্রস্তুতে ব্যবহৃত একধরনের পরিবেশ ক্ষতিকারক দাহ্য পদার্থ।

গত বছর গ্যাংডং অঙ্গরাজ্যে প্যারাক্সিলিন কারখানা প্রতিষ্ঠার বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ করেছিল স্থানীয় জনসাধারণ। সেসময় সহিংসতার ঘটনাও ঘটে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৫
আরএইচ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।