ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাফিক কন্ট্রোলার ধর্মঘটে ফ্রান্সে বিমান চলাচল অচল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
ট্রাফিক কন্ট্রোলার ধর্মঘটে ফ্রান্সে বিমান চলাচল অচল

ঢাকা: এয়ার ট্রাফিক কন্ট্রোলারদের ধর্মঘটের কারণে ফ্রান্সে বাতিল হয়ে গেছে শতাধিক ফ্লাইট। এ ঘটনায় বেশ বিপাকে পড়েছেন দেশটিতে বেড়াতে যাওয়া পর্যটকরা।



অবসরে যাওয়ার সময়সীমা বাড়ানোর দাবিতে দেশটির সবচেয়ে বড় এয়ার ট্রাফিক কন্ট্রোলার সংগঠন ‘সিন্ডিকেট ন্যাশনাল ডেস কন্ট্রোলার্স ডু ট্রাফিক এইরিয়ান (এসএনসিটিএ)’ বুধ ও বুহস্পতিবার দু’দিন ব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে।

কর্মজীবনের মেয়াদ দুই বছর বাড়িয়ে ৫৯ বছর করার দাবি জানিয়েছে সংগঠনটি। বর্তমানে ফ্রান্সে এয়ার ট্রাফিক কন্ট্রোলারদের অবসরে যাওয়ার বয়সসীমা ধার্য আছে ৫৭তে।

এদিকে ধর্মঘটের কারণে বিমান চলাচল সংস্থা ‘ডিরেকশন জেনারেল ডি এরোনটিক সিভিল (ডিজিএসি)’ দেশটিতে ৪০ শতাংশ বিমান ওঠা-নামা বন্ধ করে দিতে বাধ্য হয়েছে।

সস্তার এয়ারলাইন রায়ানএয়ার ধর্মঘটের কারণে তাদের আড়াইশ’র বেশি ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে।

এদিকে দাবি আদায় না হলে আগামী ১৬ এপ্রিল থেকে ১৮ এপ্রিল ও ২৯ এপ্রিল থেকে ২ মে আবার কর্মসূচি দেওয়ার ঘোষণা দিয়েছে এসএনসিটিএ।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৫
আরএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।