ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মানবিক সহায়তা পৌঁছেছে ইয়েমেনে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৫
মানবিক সহায়তা পৌঁছেছে ইয়েমেনে

ঢাকা: যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে মানবিক সহায়তা দিতে বন্দর নগরী এডেনে আড়াই টন ওষুধ বোঝাই একটি জাহাজ ভিড়েছে। সেই সঙ্গে রেডক্রসেরও শল্য চিকিৎসকের একটি দলও সেখানে পৌঁছেছেন বলে জানা গেছে।

সংঘর্ষ শুরুর পর দেশটিতে এই প্রথম কোনো মানবিক সহায়তা পৌঁছাল।

বুধবার (০৮ এপ্রিল) এসব সহয়তা এডেন বন্দরে পৌঁছায় বলে আন্তর্জাতিক মানবিক সহায়তাদানকারী সংস্থা রেডক্রস ও ডক্টর্স উইথআউট বর্ডার্স নামের একটি স্বেচ্ছাসেবক সংগঠনের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

ইয়েমেনে ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেডক্রসের (আইসিআরসি) মুখপাত্র মেরি ক্লেয়ার ফেগালি জানান, ইয়েমেনের অবস্থা খুবই খারাপ। সংঘর্ষের কারণে দোকানপাট সব বন্ধ। মানুষ খাদ্য ও পানির অভাবে রয়েছে। সেই সঙ্গে রাস্তাঘাটে এখনো মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। সৎকারের কোনো সুযোগ নেই। হাসপাতালগুলোয় রোগী উপচে পড়ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, ইয়েমেন সংঘর্ষে অন্তত সাড়ে ছয়শ’ মানুষের প্রাণহানি হয়েছে। সেই সঙ্গে দুই হাজারের বেশি আহত হয়েছে এ পর্যন্ত। এছাড়া দশ হাজারেরও বেশি পরিবার ঘরবাড়ি ছেড়ে অন্যত্র চলে যেতে বাধ্য হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৫
আরএইচ/কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।