ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

আফগান অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে সন্ত্রাসী হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৫
আফগান অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে সন্ত্রাসী হামলা ছবি : সংগৃহীত

ঢাকা: আফগানিস্তানের একটি প্রদেশের অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে হামলা চালিয়েছে সেনাবাহিনীর পোশাকধারী সশস্ত্র সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের গুলিতে দুই নিরাপত্তারক্ষী নিহত ও বেশ ক’জন ‍আহত হয়েছে।



বৃহস্পতিবার (৯ এপ্রিল) দেশটির উত্তরাঞ্চলীয় বালখ প্রদেশের মাজার-ই-শরিফ শহরে অবস্থিত অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে এ হামলা চালানো হয়।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, অন্তত চার বন্দুকধারী নির্বিচারে গুলিবর্ষণ ও বোমা বিস্ফোরণ ঘটাতে ঘটাতে ভবনের ভেতরে ঢুকে পড়ে।

তবে, এসময় অ্যাটর্নি জেনারেল তার কার্যালয়ে ছিলেন কিনা, সে বিষয়ে শেষ খবর পাওয়া পর্যন্ত কিছু জানা যায়নি।

অবশ্য, অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের একশ’ মিটারের মধ্যেই অবস্থিত প্রাদেশিক গভর্নরের কার্যালয়। হামলার সময় গভর্নর আত্তা মোহম্মদ নুরও তার বাসভবনে অবস্থান করছিলেন।

হামলাকারীরা এখনও অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ভবনের মধ্যে বা তার আশপাশে অবস্থান করছে বলে ধারণা করছে নিরাপত্তা বাহিনী। তবে, তাদের প্রতিহত করতে সরকারি বাহিনী পূর্ণ তৎপরতা শুরু করেছে। এমনকি নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছেন বলেও আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।

হামলাকারীরা কোন সংগঠনের সদস্য সে বিষয়ে কিছু জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৫
আরএইচ/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।