ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

কম্পিউটারকে গুলি করায় মামলা খেলো মার্কিন যুবক !

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫
কম্পিউটারকে গুলি করায় মামলা খেলো মার্কিন যুবক ! ছবি: সংগৃহীত

ঢাকা: যখন কোনো কিছু ইচ্ছানুসারে না চলে, তখন মেজাজ বিগড়ে যাওয়াটাই স্বাভাবিক। বিশেষ করে প্রযুক্তি যখন কথা শুনতে চায় না, তখন এ ধরনের বিরক্তির চরম প্রকাশ ঘটে।

এমন ঘটনায় কম্পিউটার মনিটর বা ল্যাপটপ অথবা মোবাইল ফোন আছাড় দেওয়ার ঘটনাও পৃথিবীতে বিরল না। তাই বলে গুলি!

যুক্তরাষ্ট্রের কলোরাডোবাসী যুবকটি হয়তো প্রিয় কম্পিউটারের পাগলামিতে বিরক্তির চরম মাত্রা অতিক্রম করে গিয়েছিলেন। আর তাই সহ্য করতে না পেরে সেটিকে বাইরে বের করে গুনে গুনে আটবার গুলি করেন। আর এতেই পুলিশি ঝামেলায় ফেঁসেছেন লুকাস হিঞ্চ নামের ওই যুবক।

গত কয়েকমাস ধরে কম্পিউটারটি তাকে বেশ ভোগাচ্ছিল জানিয়ে কলরাডো পুলিশের মুখপাত্র জেফ স্ট্রসনার সংবাদমাধ্যমকে বলেন, সোমবার (১৯ এপ্রিল) সকালে যখন হিঞ্চ রি-বুট করার প্রথগত পদ্ধতিতে ক্রমাগত কন্ট্রোল+অল্টার+ডিলিট চাপছিলেন, তখনও এটি কমান্ড নিচ্ছিল না।

এরপরই রাগের মাত্রা অতিক্রম করে যায় তার উল্লেখ করে জেফ জানান, মাথা ঠিক না রাখতে পেরে কম্পিউটারটি বাইরে নিয়ে গুলি করে ধ্বংস করে সে।

এদিকে এই কাণ্ড ঘটিয়ে হিঞ্চ শহরে আগ্নেয়াস্ত্র ব্যবহারের বিধিনিষেধ ভেঙ্গেছেন জানিয়ে পুলিশ বলেছে, রাগের মাথায় সে আইন ভাঙ্গার বিষয়টি খেয়ালই করেনি।

উন্মুক্ত আগ্নেয়াস্ত্র ব্যবহারের দায়ে তাকে কারাদণ্ড দেওয়া হতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকরা। খুব শিগগিরই লুকাস হিঞ্চের বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে আদালত তার রায় জানাবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৫
আরএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।