ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

আল শাবাব আতঙ্কে নাইরোবির বিশ্ববিদ্যালয়ে হুড়োহুড়ি, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৫
আল শাবাব আতঙ্কে নাইরোবির বিশ্ববিদ্যালয়ে হুড়োহুড়ি, নিহত ১ ছবি: সংগৃহীত

ঢাকা: আল শাবাব আতঙ্কে প্রাণ হারালেন নাইরোবি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। রোববার ট্রান্সফর্মার বিস্ফোরণের শব্দকে আল শাবাবের হামলা মনে করে ছুটোছুটি শুরু করে নাইরোবি বিশ্ববিদ্যালয়ের হোস্টেলের আবাসিক শিক্ষার্থীরা।

এ সময়  আহত হন  প্রায় দেড়শ’ শিক্ষার্থী। পরে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার ভোরে নাইরোবি বিশ্ববিদ্যালয়ের কিকুয়ু ক্যাম্পাসে হোস্টেলে এ ঘটনা ঘটে। এ সময় অনেকে জানালা দিয়েও লাফিয়ে পড়েন। এছাড়া ভবনের বিভিন্ন তলার বারান্দা থেকেও শিক্ষার্থীরা লাফিয়ে পড়েন।

আহত শিক্ষার্থীদের ৯৯ জনকে কেনিয়াত্তা ন্যাশনাল হাসপাতালে (কেএনএইচ), একজনকে কারেন হাসপাতাল ও বাকি ৩৭ জনকে কিকুয়ু হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর পিটার মিবিথি। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আহত এক শিক্ষার্থী।

সম্প্রতি গারিসা বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনার পর থেকেই কেনিয়াজুড়ে আল-শাবাব আতঙ্ক চরমে পৌঁছেছে। ওই হামলায় বিশ্ববিদ্যালয়ের ১৪২ শিক্ষার্থীসহ নিহত হন ১৪৮ জন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৫
আরএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।