ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ঘুষ নেয়ার অভিযোগে দ. কোরীয় প্রধানমন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
ঘুষ নেয়ার অভিযোগে দ. কোরীয় প্রধানমন্ত্রীর পদত্যাগ ছবি: সংগৃহীত

ঢাকা: ঘুষ নেয়ার অভিযোগ ওঠায় দায়িত্ব গ্রহণের মাত্র দুই মাসের মাথায় পদত্যাগ করলেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি ওয়ান-কু। তবে দেশটির প্রেসিডেন্ট পার্ক জিউন হাই বর্তমানে পেরু সফরে থাকায় তিনি দেশে ফিরে প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করার বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম।



সাং ওয়ান-জং নামে এক ব্যবসায়ীর কাছ থেকে ৩ কোটি উওন (২৭ হাজার ৭শ’ মার্কিন ডলার) ঘুষ নেওয়ার অভিযোগের প্রেক্ষিতে পদত্যাগ পত্র জমা দেন লি ওয়ান। তবে নিজের বিরুদ্ধে ওঠা এ অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

এক মাস আগে দক্ষিণ কোরিয়ার একটি নির্মাণ প্রতিষ্ঠানের প্রধান সাং ওয়ান আত্মহত্যা করেন। সে সময় তিনি তার সুইসাইড নোটে আট ব্যক্তির নাম উল্লেখ করে যান, যারা তার কাছ থেকে ঘুষ নিয়েছিলেন। এদের মধ্যে লি ওয়ান-কুকও রয়েছেন।

এদিকে, এই ঘুষের ঘটনায় বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছেন দক্ষিণ কোরীয় প্রেসিডেন্ট পার্ক জিউন-হাই। তিনি বর্তমানে রাষ্ট্রীয় সফরে পেরু অবস্থান করছেন।

দক্ষিণ কোরিয়ার আইন অনুযায়ী, কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছ থেকে কোনো রাজনীতিকই এক লাখ উওনের (৯৩ মার্কিন ডলার) বেশি উপহার হিসেবে নিতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
আরএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।