ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

৫টি সন্ত্রাসী হামলা নস্যাতের দাবি ফরাসি প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
৫টি সন্ত্রাসী হামলা নস্যাতের দাবি ফরাসি প্রধানমন্ত্রীর সংগৃহীত

ঢাকা: সম্প্রতি ফ্রান্সের পুলিশ অন্তত পাঁচটি সন্ত্রাসী হামলা নস্যাৎ করে দিয়েছে বলে দাবি করেছেন দেশটির প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভালস। স্থানীয় ইন্টার রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ দাবি করেন।



গত জানুয়ারিতে ফ্রান্সের রম্য সাময়িকী শার্লে এবদো কার্যালয় ও ইহুদী সুপার মার্কেটে আক্রমণের পর এ হামলাগুলোর ছক কষা হয় বলে জানান প্রধানমন্ত্রী।

ম্যানুয়েল দাবি করেন, গত রোববারও (১৯ এপ্রিল) একটি হামলার পরিকল্পনা করেছিল সন্ত্রাসীলা।

তিনি আরও দাবি করেন, ওই দিন প্যরিসের একটি শহরতলী ভিল্লেজুইফে চার্চে হামলার পরিকল্পনার অভিযোগে একজন ফরাসি বংশোদ্ভূত একজন আলজেরিয়ানকে আটক করেছে পুলিশ।

প্রধানমন্ত্রী বলেন, সন্দেহভাজন লোকটি দুর্ঘটনাবশত নিজেকে গুলি করে অ্যাম্বুলেন্স ডাকে। আর এতেই ধরা পড়ে যায় সে।

শার্লে এবদো ও ইহুদী মার্কেট প্রসঙ্গে ম্যানুয়েল সাক্ষাৎকারে বলেন, ফ্রান্সের ইতিহাসে এমন সন্ত্রাসের তাণ্ডব আর কখনো হয়নি। আর এখনও দেড় হাজারেরও বেশি ফরাসি সন্ত্রাসী নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত। এটা খুবই উদ্বেগের।

ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) হয়ে লড়াই করতে এরই মধ্যে ফ্রান্সের প্রায় সাড়ে চারশ’ নাগরিক সিরিয়া অথবা ইরাকে পাড়ি জমিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তাদের মধ্যে আত্মঘাতী হামলা চালিয়ে ৭ জনসহ মোট ৯৭ জন নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
আরএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।