ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় মৃত্যুদণ্ডের আগের দিন এক অস্ট্রেলীয়র বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
ইন্দোনেশিয়ায় মৃত্যুদণ্ডের আগের দিন এক অস্ট্রেলীয়র বিয়ে ছবি : সংগৃহীত

ঢাকা: মাদক পাচারের দায়ে ইন্দোনেশিয়ায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই অস্ট্রেলীয়র একজন সাজা কার্যকরের আগের দিন বিয়ে করলেন।

সোমবার (২৭ এপ্রিল) কুখ্যাত ‘বালি নাইন’ মাদক পাচার সংঘের অ্যান্ড্রু চ্যান নামের ওই সদস্য কারাগারেই তার বান্ধবীকে বিয়ে করেন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।



পরিবারের সদস্যদের উপস্থিতিতে বান্ধবী ফেবিয়ান্তি হেরে‌উইলাকে তিনি বিয়ে করেন বলে জানা গেছে।

এদিকে, মাদক পাচারকালে আটক দুই অস্ট্রেলীয় অ্যান্ড্রু চ্যান ও মিউরান সুকুমারানের সাজা মঙ্গলবার (২৮ এপ্রিল) কার্যকর করা হবে বলে জানিয়েছে ইন্দোনেশীয় কর্তৃপক্ষ। ২০০৬ সালে তাদের আটক করা হয় বলে জানা গেছে।

দুই অস্ট্রেলীয়র সঙ্গে এক ইন্দোনেশীয়সহ আরো ছয় বিদেশিরও এদিন সাজা কার্যকর করা হবে বলে জানা গেছে।

নয় আসামীকেই নুসাকামবাঙ্গান দ্বীপে পাঠানো হয়েছে। উচ্চ নিরাপত্তা বেষ্টনীতে ঘেরা এই দ্বীপেই তাদের সাজা কার্যকর করা হবে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

এর আগে দফায় দফায় অস্ট্রেলিয়ার পক্ষ থেকে দেশটির দুই নাগরিকের সাজা কার্যকর না করার অনুরোধ জানানো হয়। কিন্তু সেদিকে কোনো কর্ণপাতই করেনি প্রেসিডেন্ট জোকো উইডোডো প্রশাসন।

সর্বশেষ বিদেশিদের মৃত্যুদণ্ডের সাজা স্থগিতের অনুরোধ জানান জাতিসংঘ মহাসচিব বান কি-মুন। তারও কোনো জবাব দেওয়া হয়নি ইন্দোনেশিয়ার পক্ষ থেকে।

এদিকে, অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সোমবার (২৭ এপ্রিল) বিচার চলাকালে দুর্নীতির অভিযোগ এনে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মৃত্যুদণ্ডাদেশ স্থগিতের অনুরোধ জানান দেশটির পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ। শেষ খবর পাওয়া পর্যন্ত এ অনুরোধও প্রত্যাখ্যান করেছে ইন্দোনেশীয় সরকার।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।