ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

বোকো হারামের কবল থেকে উদ্ধার আরও ১৬০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
বোকো হারামের কবল থেকে উদ্ধার আরও ১৬০ ছবি : সংগৃহীত

ঢাকা: পশ্চিম আফ্রিকার জঙ্গি সংগঠন বোকো হারামের কবল থেকে আরও ১৬০ জনকে উদ্ধার করেছে নাইজেরীয় সেনাবাহিনী। উদ্ধার এই ১৬০ জনের মধ্যে সবাই শিশু ও নারী।



বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলের বোকো হারামের শক্ত ঘাঁটি সামবিসা বনভূমি থেকে এই ১৬০ জনকে উদ্ধার করা হয়।

সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল সানি উসমান সংবাদমাধ্যমকে বলেন, সামবিসা বনভূমিতে সেনাবাহিনী উদ্ধার অভিযানে নামলে তাদের সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে এক নারী নিহত ও আরও আট জন আহত হয়। এছাড়া, সংঘর্ষে এক সৈন্য নিহত ও চার সৈন্যও আহত হয়।

এর আগে, বুধবার (২৯ এপ্রিল) সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়, ওই সামবিসা বনভূমিতেই অভিযান চালিয়ে দুইশ’ কিশোরী ও ৯৩ নারীকে উদ্ধার করে নিরাপত্তা বাহিনী।

২০১৪ সালের এপ্রিলে বোর্নো রাজ্যের চিবকের একটি স্কুল থেকে প্রায় তিনশ’ কিশোরীকে অপহরণ করে বোকো হারাম। প্রায় এক বছর পেরিয়ে গেলেও তাদের আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

অভিযানে উদ্ধার ওই কিশোরীরা চিবকের স্কুলটির ছাত্রী নয় বলে জানায় সেনাবাহিনী।

বাংলাদেশ সময: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।