ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

নকল করে শোক বার্তা লিখলেন রাহুল!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, মে ২, ২০১৫
নকল করে শোক বার্তা লিখলেন রাহুল! ছবি : সংগৃহীত

ঢাকা: বিপন্ন নেপালে কাঁদছে বিশ্ব। সর্বস্ব হারানো দেশটির অসহায় জনগণকে সমবেদনা জানানোর ভাষাও যেন হারিয়ে গেছে বিশ্ববাসীর।

এই মানবিক বিপর্যয়ে হিমালয় পাদদেশের মানুষের সাহায্যে যথাসাধ্য এগিয়ে আসছে আন্তর্জাতিক সম্প্রদায়। শোকাভিভূত জনগণের দিকে বিশ্ববাসীর এভাবে হাত বাড়িয়ে দেওয়ায় কৃতজ্ঞতা জানিয়ে আসছে নেপাল সরকার।

এমন ‘মন খারাপ আর মন ভালো’ করার মিশ্র পরিস্থিতিতে অদ্ভুত কাণ্ড ঘটিয়ে বসলেন ভারতের প্রধান বিরোধী দল ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী।

নয়াদিল্লিতে নেপালি দূতাবাসে গিয়ে দেশটির জনগণের প্রতি শোক বার্তা লিখতে গিয়ে নকলের আশ্রয় নিলেন কংগ্রেস যুবরাজ! দূতাবাসে সংরক্ষিত শোক বইয়ে রাহুলের নকল করে বার্তা লেখার দৃশ্য ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ, সংবাদ ও গণমাধ্যমে। আর এতে চরম অস্বস্তিতে পড়ে গেছে কংগ্রেস।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, শুক্রবার (১ মে) নেপালের নয়াদিল্লি দূতাবাসে গিয়ে রাষ্ট্রদূত দীপ কুমার উপাধ্যায়সহ কর্মকর্তাদের সঙ্গে দেখা করে দেশটির জনগণের প্রতি সমবেদনা ও সংহতি জানান রাহুল। এসময় দূতাবাসে সংরক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করতে যান কংগ্রেস সহ-সভাপতি। কিন্তু শোক বার্তা লিখতে গিয়েই অদ্ভুত কাণ্ড ঘটিয়ে ফেলেন রাহুল। হাতে থাকা মোবাইল খুলে সেখান থেকে দেখে দেখে শোক বার্তা লিখতে থাকেন।

ধারণকৃত ভিডিও ফুটেজে দেখা যায়, রাহুল একবার সেলফোনের দিকে তাচ্ছিলেন, আরেকবার শোক বইয়ে বার্তা লিখছিলেন। শেষ পর্যায়ে সেলফোনটি শোক বইয়ের সামনে রেখে সেখান থেকে দেখে দেখেই লিখতে থাকেন রাহুল।

শোক বইয়ে রাহুল লেখেন, ‘গত সপ্তাহে নেপালে ভয়াবহ এক ট্র্যাজেডি দেখেছে বিশ্ব। কিছু ক্ষত কখনোই শুকোয় না, তবে নেপাল পুনরায় উঠে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা চালাচ্ছে...শক্তি ও সংহতি নিয়ে ভারতের জনগণ আপনাদের সঙ্গে আছে’।

তবে, নকলের আশ্রয় নিয়ে যখন শোক বার্তা লিখছিলেন, রাহুল সম্ভবত খেয়ালই করেননি তার আশপাশে ঘিরে আছেন সংবাদকর্মীরা। ওই সংবাদকর্মীদের ক্যামেরায় ধারণকৃত ছবি ও ভিডিও ফুটেজগুলো মুহূর্তেই ছড়িয়ে পড়ে অনলাইনে। এ নিয়ে সংবাদ প্রচার করে কিছু টিভি চ্যানেলও।

রাহুলের এই নকলকীর্তিতে ভীষণ অস্বস্তিতে পড়লেও কংগ্রেসের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো মন্তব্য করা হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মে ০২, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।