ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ফিলিপাইনে জুতা কারখানায় আগুনে ৩১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মে ১৩, ২০১৫
ফিলিপাইনে জুতা কারখানায় আগুনে ৩১ জনের মৃত্যু

ঢাকা: ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় একটি জুতা তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত ৩১ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরও কয়েকডজন শ্রমিক।



বুধবার (১৩ মে) ম্যানিলার উত্তরাঞ্চলে ভেলেনজুয়েলা শহরের একটি কারখানায় এ অগ্নিকাণ্ড ঘটে। নিখোঁজ শ্রমিকরাও আগুনে পুড়ে অঙ্গার হয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রশাসনিক কর্মকর্তারা।

দমকলকর্মীদের বরাত দিয়ে ভেলেনজুয়েলা শহরের মেয়র রেক্স গ্যাচালিয়ান সংবাদমাধ্যমকে বলেন, অগ্নিকাণ্ডের সঙ্গে সঙ্গেই ক’জন বেরোতে পারলেও অগ্নিকাণ্ডের পর সেখানে আর কোনো শ্রমিককেই জীবিত পাওয়া যায়নি।

তিনি জানান, কারখানা ভবনের প্রবেশপথে ঝালাইয়ের কাজ (ওয়েল্ডিং) করার সময় আগুনের সূত্রপাত হয় এবং মুহূর্তেই পুরো কারখানায় ছড়িয়ে যায়।

স্বজনরা জানিয়েছেন, কারখানার অগ্নিকাণ্ডে অন্তত ৬২ জন এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন।

জেলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা মার্শাল উইলবার্তো রিকো নেইল কোয়ান জানান, কারখানার দ্বিতীয় তলায় আগুন নেভাতে গিয়ে তিনি ‘অনেক মৃতদেহ’ পড়ে থাকতে দেখেছেন। তবে, এগুলো এতো বীভৎসভাবে পুড়েছে যে সেগুলো আর চেনা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মে ১৩, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।