ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

টেক্সাসে বাইকারদের বন্দুকযুদ্ধের ঘটনায় অভিযুক্ত ১৯২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, মে ১৮, ২০১৫
টেক্সাসে বাইকারদের বন্দুকযুদ্ধের ঘটনায় অভিযুক্ত ১৯২ সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে বিবাদমান মোটরবাইকারদের কয়েকটি গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় একশ’ ৯২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ।

সোমবার (১৮ মে) এই অভিযোগ দায়ের করা হয় বলে টেক্সাস পুলিশের এক বিবৃতির বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সেই সঙ্গে বেশ কয়েকজন সন্দেহভাজনকে আটকও করা হয়েছে বলে জানা গেছে।

রোববার (১৭) স্থানীয় সময় দুপুরে (বাংলাদেশ সময় ১৮ মে ভোররাতে) টেক্সাসের ওয়াকো শহরের কেন্দ্রীয় টেক্সাস মার্কেটের সামনে টুইন পিকস স্পোর্টস বার অ্যান্ড গ্রিল নামে একটি রেস্টুরেন্টে বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। এঘটনায় ৯ জন নিহত ও ১৮ জন আহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বিবৃতিতে টেক্সাস পুলিশ জানায়, অন্তত এক সপ্তাহের জন্য টুইন পিকস স্পোর্টস বার অ্যান্ড গ্রিল রেস্টুরেন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে ওয়াকো এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ঘটনাস্থল থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে টেক্সাস পুলিশ। সংঘর্ষে প্রায় ৩০টি আগ্নেয়াস্ত্র থেকে শতাধিক রাউন্ড গুলি ছোড়া হয়।

পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, গাড়ি পার্কিং করার জায়গা নিয়ে বিরোধের জেরে বন্দুকযুদ্ধে ঘটনাস্থলেই আট জন মারা যায়। হাসপাতালে নেওয়ার পর মারা যায় আরও একজন।

মিশেল লোগান নামে একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ওয়াকো ট্রিবিউন-হেরাল্ড জানায়, সংঘর্ষের পর ওই রেস্টুরেন্টের গাড়ি রাখার জায়গা (পার্কিং) ‘যুদ্ধক্ষেত্রে’ পরিণত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, মে ১৮, ২০১৫
আরএইচ

** টেক্সাসে বাইকারদের বন্দুকযুদ্ধে নিহত ৯

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।