ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ইসলাম

পাকিস্তানকে ধবলধোলাই করে বোনাস পাচ্ছে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
পাকিস্তানকে ধবলধোলাই করে বোনাস পাচ্ছে বাংলাদেশ দল

পাকিস্তানের মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর আনন্দে ভাসছে জাতীয় ক্রিকেট দল। এরমধ্যেই একটি সুসংবাদ পেল তারা।

সিরিজ জয় করায় সাকিব-মুশফিকদের মোটা অঙ্কের বোনাস দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বোনাসের ব্যাপারটা অবশ্য বিসিবির কেন্দ্রীয় চুক্তিতেই উল্লেখ করা আছে। টেস্ট র‍্যাংকিংয়ের আটে থাকা পাকিস্তানের বিপক্ষে প্রতি ম্যাচ জয়ের জন্য ২ লাখ টাকা করে পাবেন শান্তরা।  

দুই ম্যাচ জেতায় প্রত্যেকে পাবেন ৪ লাখ টাকা করে। এর সঙ্গে সিরিজ জয়ের জন্য বোনাস হিসেবে পাবেন আরও দুই লাখ টাকা করে। অর্থাৎ সবমিলিয়ে বোনাসের অঙ্ক দাঁড়াচ্ছে ছয় লাখে।

গতকাল রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ৬ উইকেটে জয় তুলে নিয়েছে শান্তবাহিনী। যে জয়ে ২-০ ব্যবধানে স্বাগতিকদের ধবলধোলাই করল টাইগাররা। পাকিস্তানকে তাদের মাটিতেই ধবলধোলাইয়ের মাত্র দ্বিতীয় ঘটনা এটি। এর আগে ২০২২ সালে ইংল্যান্ড ৩-০ ব্যবধানে হারিয়েছিল।  

নিজেদের টেস্ট ইতিহাসে এটি বাংলাদেশের মাত্র পঞ্চম সিরিজ জয়। এর আগে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ দুই দলকেই দুবার করে হারিয়েছে বাংলাদেশ। তবে এবারের প্রতিপক্ষ পাকিস্তান এবং জয়টি তাদেরই মাটিতে হওয়ায় গুরুত্ব আলাদা। ক্রিকেটবোদ্ধাদের অনেকে বলছেন, টেস্ট ক্রিকেটে এটাই বাংলাদেশের সেরা অর্জন।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।