ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

চাঁদপুরে বিএনপির ৫ নেতা কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, মে ১২, ২০২৪
চাঁদপুরে বিএনপির ৫ নেতা কারাগারে 

চাঁদপুর: চাঁদপুরের কচুয়ায় পুলিশের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের পাঁচ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১২ মে) দুপুরে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে চাঁদপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল আমিন ছিদ্দিকী জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন-কচুয়া উপজেলা বিএনপির সভাপতি মো. হুমায়ুন কবির, সাচার ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি পরান, গোহাট উত্তর ইউনিয়ন যুবদল নেতা জাকির হোসেন, সাচার ইউনিয়ন যুবদলের আহ্বায়ক মো. আব্দুর রাজ্জাক ও বিতাড়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. রাসেল।  

২০২৩ সালের ৩০ অক্টোবর কচুয়া থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ইয়াকুব আলী মামলাটি করেন।  

উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে জনমনে আতঙ্ক সৃষ্টি এবং বিস্ফোরক দ্রব্য রাখার অভিযোগে ২৪ জনকে আসামি করে মামলাটি করা হয়।

এ ২৪ আসামির মধ্যে ছয়জন উচ্চ আদালত থেকে জামিন নেওয়ার পর মেয়াদ শেষে রোববার আদালতে হাজির হন। এর মধ্যে এমরান নামে একজন আসামি পরীক্ষার্থী হওয়ায় তাকে জামিন দেন আদালত। বাকি পাঁচজনকে কারাগারে পাঠানো নির্দেশ দেওয়া হয়।

আসামি পক্ষের আইনজীবী মাসুদ প্রধানিয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, মে ১২, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।