ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

আইন ও আদালত

হত্যা মামলা: লালমনিরহাটে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
হত্যা মামলা: লালমনিরহাটে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড 

লালমনিরহাট: লালমনিরহাটে হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৮ আগস্ট) দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান এ রায় দেন।

 

সাজাপ্রাপ্তরা হলেন- লালমনিরহাট সদর উপজেলার কিসামত বিদ্যাবাগিশ এলাকার মৃত ওমর আলীর ছেলে আনসার আলী (৬০) ও একই এলাকার মৃত জহির উদ্দিনের ছেলে আব্দুল মজিদ (৫০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালে ৮ জানুয়ারি সদর উপজেলার বড়বাড়ী  ইউনিয়নের বিদ্যাবাগিস গ্রামে জমি সংক্রান্ত বিষয়ে জনৈক মিঠু প্রফেসরের জমিতে বিদ্যাবাগিস এলাকার শ্রী বিনোদ চন্দ্রের ছেলে স্বপন রায়কে হত্যা করে লাশ ফেলে আসামিরা পালিয়ে যায়। পরদিন নিহতের ভাই গোবিন্দ রায় বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানির পর আসামিদের বিরুদ্ধে ৩০২ ও ৩৪ ধারা মোতাবেক অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় রোববার আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত। রায়ে দুই আসামি আনসার আলী ও আব্দুল মজিদকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন আদালত। অপর তিন আসামি নরেশ চন্দ্র, ওমিজা বেগম ও মাহবুবার রহমানকে বেকসুর খালাস দেন আদালত।

সাজাপ্রাপ্তদের হাজতবাসের দিনগুলি সাজা থেকে বাদ যাবে বলেও আদেশে উল্লেখ করেন আদালত।

লালমনিরহাট জেলা আদালতের সরকারি কৌঁসুলি ( পিপি) আকমল হোসেন রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।