ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

আইন ও আদালত

সাবেক সিনিয়র সচিব শাহ কামাল ৫ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
সাবেক সিনিয়র সচিব শাহ কামাল ৫ দিনের রিমান্ডে সাবেক সিনিয়র সচিব মো. শাহ কামাল

ঢাকা: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. শাহ কামালকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (১৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ রিমান্ডের এ আদেশ দেন।

বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনের মামলায় শাহ কামালকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে মোহাম্মদপুর থানা পুলিশ। এ সময় আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শনিবার রাতে রাজধানীর মহাখালী থেকে শাহ কামালকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়, শুক্রবার সাবেক সিনিয়র সচিব শাহ কামালের মোহাম্মদপুরের বাবর রোডের বাসায় ডিএমপির অভিযানে তিন কোটি এক লাখ টাকা এবং ১০ লাখ টাকা মূল্যমানের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়। এর ধারাবাহিকতায় শনিবার রাতে মহাখালী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শাহ কামাল ২০১৫ সালের মার্চ থেকে ২০২০ সালের জুন পর্যন্ত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ছিলেন। এ দায়িত্বে থাকাকালে তার বিরুদ্ধে বদলি, কেনাকাটা, উন্নয়নকাজসহ বিভিন্ন উৎস থেকে অবৈধ অর্থ নেওয়ার অভিযোগ ছিল। শাহ কামাল ২০২০ সালের ২৯ জুন সরকারি চাকরি থেকে অবসর নেন।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
কেআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।