ঢাকা, শনিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

আইন ও আদালত

জুয়েলারি ব্যবসায়ীকে গুমের মামলা সিআইডিকে তদন্তের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
জুয়েলারি ব্যবসায়ীকে গুমের মামলা সিআইডিকে তদন্তের নির্দেশ ইসমাইল হোসেন

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জুয়েলারি ব্যবসায়ী ইসমাইল হোসেনকে তুলে নিয়ে গুমের অভিযোগে তার স্ত্রী নাইস খাতুনের দায়ের করা মামলাটি গ্রহণ করেছেন আদালত। মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজশাহীর গোদাগাড়ী থানার আমলী আদালতের বিচারক মো. লিটন হোসেন এই আদেশ দেন।

এর আগে বুধবার (২৮ আগস্ট) দুপুরে র‌্যাব-৫ এর রেলওয়ে কলোনি ক্যাম্পে ২০১৬ সালে কর্মরত সাতজনকে অভিযুক্ত করে মামলার আবেদন করেন ইসমাইলের সহধর্মিণী নাইস খাতুন। গতকাল আদালত এই মামলাটি আদেশের জন্য রেখে দেন। পরদিন অর্থাৎ বৃহস্পতিবার আদালত মামলা গ্রহণ করে এটি তদন্তের জন্য সিআইডিকে আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী মো. মাহমুদুর রহমান জানান, আদালতের বিচারক মামলাটি গ্রহণ করেছেন এবং সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ২৪ নভেম্বর মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে মামলায় আসামি করা হয়েছে, র‌্যাব-৫ রাজশাহীর রেলওয়ে কলোনি ক্যাম্পের  তৎকালীন নায়েক সুবেদার শাহিনুর রহমান, উপ-পরিদর্শক (এসআই) দেবব্রত মজুমদার, দুলাল মিয়া, সহকারী উপপরিদর্শক (এএসআই) কামাল হোসেন, ল্যান্স নায়েক মাহিনুর খাতুন, সিপাহী কহিনুর বেগম ও কনস্টেবল মনিরুল ইসলাম।

এই মামলার বাদী নাইস খাতুনের বাড়ি রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার মহিষালবাড়ি আলীপুরে। মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৬ সালের ৬ সেপ্টেম্বর তার স্বামী ইসমাইল হোসেনকে (৩০) উপজেলা সদর ডাইংপাড়া মোড় থেকে র‌্যাব সদস্যরা তুলে নিয়ে যান। তিনদিন পর ইসমাইল অন্য এক ব্যক্তির মোবাইল নম্বর থেকে কল করে পরিবারকে জানান, তিনি র‌্যাবের এখন হেফাজতে। আর র‌্যাব সদস্যরা যখন ইসমাইলকে তুলে নিয়ে যান তখন অনেকেই তা দেখেছেন। এছাড়া মাদক পাচারের অভিযোগে গ্রেপ্তার হওয়া দুই ব্যক্তি র‌্যাব ক্যাম্পে থাকা অবস্থায় সেখানে ইসমাইলকে দেখেছেন। র‌্যাব ক্যাম্পে আগে থেকে থাকা এ দুই ব্যক্তিকে একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। কিন্তু ইসমাইলকে কোন মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি। আর এরপর থেকে আজ পর্যন্ত তাঁর খোঁজও মেলেনি।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
এসএস/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।