ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে বিএনপি নেতা সান্টুর অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে বিএনপি নেতা সান্টুর অব্যাহতি

বরিশাল: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে বিএনপির কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য এস সরফুদ্দিন আহম্মেদ সান্টুকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) মামলার চার্জ গঠনের আগে তাকে মামলা থেকে অব্যাহতি দেন বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক।

অব্যাহতি পাওয়া বিএনপি নেতা সান্টু আদালতে উপস্থিত ছিলেন বলে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নাজমুল হাসান জানিয়েছেন।

তিনি বলেন, বিএনপি নেতা সান্টু গত ৯ আগস্ট আদালতে হাজির হয়ে মামলা থেকে অব্যাহতির জন্য আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক মামলার তদন্ত প্রতিবেদনে ফরেনসিক রিপোর্ট না দেওয়াসহ অভিযোগের স্বপক্ষে কোনো প্রমাণ দিতে না পারায় চার্জ গঠনের আগে আসামি বিএনপি নেতা সান্টুকে অব্যাহতি দেন।

এস সরফুদ্দিন আহমেদ সান্টু ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনের ২০ দলীয় ঐক্যজোটের প্রার্থী ছিলেন। তিনি বরিশালের উজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক।

মামলার বরাতে বেঞ্চ সহকারী জানান, ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর উজিরপুর মডেল থানায় মামলা করে উপজেলার গুঠিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আতাহার আলী খান। মামলায় একমাত্র সান্টুকে আসামি করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মোবাইল ফোনালাপের মাধ্যমে আক্রমণাত্মক তথ্য উপাত্ত প্রেরণ করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উপক্রম করাসহ সহায়তার অভিযোগ আনা হয়।

উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) হেলালউদ্দিন মামলায় আনা অভিযোগ তদন্ত করে বিএনপি নেতা এস সরফুদ্দিন আহম্মেদ সান্টুকে অভিযুক্ত করে ২০১৯ সালের ১৫ মে আদালতে চার্জশিট জমা দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।