ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

জমি বিরোধে ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
জমি বিরোধে ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগ

ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইলে জমি নিয়ে বিরোধের জেরে জসিম উদ্দিন (৬৫) নামে বড় ভাইকে পিটিয়ে হত‍্যার অভিযোগ উঠেছে বাহার উদ্দিন নামে একজনের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত ছোট ভাই পালাতক রয়েছেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

এর আগে এদিন দুপুরে উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের নিজবানাইল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের ছেলে আজিজুল হক বলেন, পৈতৃক সম্পত্তি ভাগ-বাটোয়ারা হলেও একটি পুকুর তিন ভাইয়ের দখলেই ছিল। সেখানে বাহার উদ্দিন গত কয়েক বছর ধরে নিজ দখলে নিয়ে মাছ চাষ করার চেষ্টা চালিয়ে আসছিলেন। এ নিয়ে বিরোধ সৃষ্টি হলে সামাজিকভাবে তাকে সর্তক করা হয়। কিন্তু বাহার উদ্দিন বিষয়টি আমলে নেননি। এ কারণে প্রায়ই অপর দুই ভাইয়ের সঙ্গে তার বিরোধ লেগে থাকতো।

মঙ্গলবার দুপুরে পুকুর পাড়ের একটি তালগাছ থেকে ডাল কাটতে যান নিহতের পরিবারের এক নারী। এ নিয়ে বাহার উদ্দিন ক্ষিপ্ত হয়ে ওই নারীকে মারতে যান। এ সময় বড় ভাই জসিম উদ্দিন প্রতিবাদ করলে তাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে বাশ দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন বাহার উদ্দিন ও তার স্ত্রী।

পরে বৃদ্ধের ডাক-চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসক জসিমকে মৃত ঘোষণা করেন।

নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান আকন্দ বাংলানিউজকে বলেন, হত‍্যার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। তবে ময়নাতদন্ত রিপোর্টে সঠিক তথ‍্য জানা যাবে।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।