ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
চাঁদপুরে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর: চাঁদপুরে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা ও মূল্য তালিকা না থাকায় চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে শহরের মিশন রোড এলাকায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

তিনি বাংলানিউজকে বলেন, বিকেলে শহরের মিশন রোড এলাকায় মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় চাঁদপুর ফার্মেসিকে ৩ হাজার টাকা এবং একতা ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগে শহরের বাবুরহাট এলাকায় দুইটি ফলের দোকানে মূল্য তালিকা না থাকায় ৩ হাজার টাকা করে ৬ হাজার টাকা জমিরানা আদায় করা হয়।

তিনি আরও বলেন, ভবিষ্যতে যেন মেয়াদোত্তীর্ণ ঔষুধ না পাওয়া যায় সে বিষয়ে ব্যবসায়ীদের আইনিভাবে সতর্ক করা হয়েছে। এছাড়া ওই এলাকার ল্যাব কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে মনিটরিং করা হয়েছে। একই সঙ্গে আসন্ন রমজানকে কেন্দ্র করে কোনো ব্যবসায়ী যেন পণ্যের দাম না বাড়ায় সে বিষয়ে সব ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। ভোক্তার স্বার্থ রক্ষায় এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পৃথক অভিযানে চাঁদপুর জেলা পুলিশের দুইটি দল সার্বিক সহযোগিতা করেছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।